Sylhet View 24 PRINT

সুনামগঞ্জে উদ্বোধনের আগেই ধ্বসে গেছে সেতু

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৩-০১ ১২:৩১:১৯

নিজস্ব প্রতিবেদক : উদ্বোধনের আগেই সুনামগঞ্জ-জগন্নাথপুর সড়কের কোন্দানালা খালের উপর নবনির্মিত একটি সেতুতে উদ্বোধনের আগেই ধ্বসে গেছে। সোমবার (১ মার্চ) ভোর রাতে গার্ডার বসানোর সময় হাইড্রোলিক জ্যাক বিকল হয়ে সেতুটি ধ্বসে গেছে জানিয়েছে কর্তৃপক্ষ। তবে, বিকল্প সড়ক থাকায় ধ্বসের কারণে সড়কে যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়নি।
নিম্নমানের সামগ্রী ব্যবহার করায় ব্রীজের ৫টি গার্ডার ভেঙে গেছে। প্রায় ২বছর থেকে ব্রিজটি নির্মাণ কাজ চলছে। প্রতিদিন ৩০-৪০জন শ্রমিক ব্রিজের কাজ করে যাচ্ছেন। 


সড়ক ও জনপথ বিভাগ জানায়, ২০১৯-২০ অর্থবছরে সুনামগঞ্জ-জগন্নাথপুর সড়কে ৫৩ কোটি টাকা ব্যয়ে তিনটি সেতু নির্মাণের কাজ শুরু করে সড়ক ও জনপথ বিভাগ। বাস্তবায়নের কাজ পায় ঠিকাদারি প্রতিষ্ঠান এএম বিল্ডার্স।

সওজ জানায়, সোমবার ভোরে অন্যস্থানে তৈরি করা গার্ডার সেতুর পাটাতনের উপর বাসানের কাজ শুরু করে কর্তৃপক্ষ। এসময় চারটি হাইড্রোলিক জ্যাকের একটি বিকল হয়ে গেলে সেতুটি ধ্বসে গিয়ে মাটিতে বসে যায়।

সুনামগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী কাজী নজরুল ইসলাম বলেন, গার্ডার ধ্বসের ফল সেতুর মূল কাটামোর কোনরূপ ক্ষতি হয়নি। ধ্বসে যাওয়া গার্ডারগুলো ঠিকাদার তার নিজ খরচে  অপসারণ করে নতুন করে করে গার্ডার বসিয়ে দিবেন।


সিলেট ভিউ ২৪ ডটকম/শহীদনূর/পিটি-১০

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.