Sylhet View 24 PRINT

যুক্তরাজ্যে "জুয়াক" এর গ্রীষ্মকালীন মিলনমেলা অনুষ্ঠিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৭-৩১ ১৩:৪১:৫১

যুক্তরাজ্য:: যুক্তরাজ্যে বসবাসরত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রছাত্রীদের সংগঠন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন ইন দা ইউকে (জুয়াক) এর আয়োজনে রবিবার (২৯ জুলাই )সাবেকদের মিলনমেলা  বসেছিল লন্ডনে বাঙ্গালিদের প্রাণকেন্দ্র গ্রিনস্ট্রীটের “ক্যাফে গ্রিনে “ । ব্রিটিশ সামারকে উপভোগ করতে আয়োজন ছিল স্মৃতিচারণ, আড্ডা, বারবিকিউ আর সঙ্গীতানুষ্ঠানের ।
 
বৈরি আবহাওয়াকে জয় করে সংগঠনের প্রায় অর্ধশতাধিক সদস্য পরিবার পরিজন নিয়ে এই মিলনমেলায় আন্তরিকতার সাথে অংশগ্রহণ করেন । কয়েকদিন থেকেই সোশ্যাল মিডিয়াতে এই আয়োজনের উত্তাপ টের পাওয়া যাচ্ছিলো । সকলেই  ছিলেন উদগ্রীব কখন দেখা হবে প্রিয় বন্ধুদের সাথে ।

ছুটির দিন সকাল থেকেই ক্যাফে গ্রিনে একে একে আসতে থাকেন জাবিয়ানরা  ।  অনেকদিন পর বন্ধুদের কাছে পেয়ে আবেগে আপ্লূত হয়ে পরেন অনেকে ।  শুরু হয় বারবিকিউ । খাওয়া দাওয়া আর আড্ডায় বার বার ফিরে আসে প্রিয় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ।

এসময়  আগতদের তুমুল আড্ডায় মুখর হয়ে উঠে ক্যাফে প্রাঙ্গন । কফি আর চায়ের কাপে ঝড় তোলা স্মৃতিচারনে সব ভুলে সবাই চলে যায় জাহাঙ্গীরনগরের ক্যাম্পাস জীবনে । এ যেন বিলেতের বুকে এক টুকরো জাহাঙ্গীরনগর ।

কলকাকলিতে মুখরিত মেতে উঠেছিলো জাবিয়ানদের পরবর্তী প্রজন্ম।হাসি আনন্দে সারাবেলা কেটে যায় এক নিমেষে।
বিকেলে  শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান । সঙ্গীত শিল্পী জীবন , আলিম আল রাজি , একা এবং জেবিন এর গান প্রান ছুঁয়ে যায় সকলের । গানে গানে গলা মিলায় প্রত্যেকে নিঃসঙ্কোচে তাল মিলায় নাচে । একভাবেই সুরের মূর্ছনায় বিকেল গড়িয়ে সন্ধ্যা নামে । অবশেষে ভাঙ্গে জম্পেশ আড্ডা, শেষ হয় জাবিয়ানদের মিলনমেলা ।  

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন ইন দা ইউকে (জুয়াক) এর সিনিয়র যুগ্ম-আহবায়ক ড. সাবের শাহ , যুগ্ম-আহবায়ক মোহাম্মদ জহির উদ্দিন, সদস্য মো. মাতিয়ার রহমান মতিন ও খন্দকার শফি আহমেদ, এবং জুয়াকের প্রতিষ্ঠাকালীন মেম্বার সেক্রেটারি পারভেজ মল্লিক। 
 
আরো উপস্থিত ছিলেন হাবিবুর রহমান চৌধুরি, ওয়াকারুল  আলম রনি , আলিম আল রাজি , মুকিত শামস জয়, মাহবুবা নাজরীনা জেবিন, ইফতেখার ইফতি,  আনিকা হক, তুষার আহমেদ, ফারহানা করিম খান, হিমু হোসাইন, মোহাম্মদ হাসান , ফয়সাল আহমেদ, ড. খন্দকার রুহুল আমিন , মিজানুর রহমান জামি, বুলবুল আহমেদ, নাজমুস সাকিব, শিশির, সিল্ভি রুমানা লুবনা, তাওহিদুর রহমান সুমন, তানজিম মাহবুব সহ আরো অনেকে।

সিলেটভিউ২৪ডটকম/৩১ জুলাই ২০১৮/ডেস্ক/আআ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.