Sylhet View 24 PRINT

যুক্তরাজ্যে সম্মিলিত সাংস্কৃতিক পরিষদের সাধারণ সভা অনুষ্ঠিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৮-১৩ ১৬:১০:২৮

সিলেটভিউ ডেস্ক :: সম্মিলিত সাংস্কৃতিক পরিষদ যুক্তরাজ্যর বার্ষিক সাধারণ সভা  ৯ আগস্ট (বৃহস্পতিবার) পূর্ব লন্ডনের ব্লু মুন সেন্টারে অনুষ্ঠিত হয়।

সংগঠনের সহ সভাপতি, মৌলিক আর্টসের সভাপতি কবি মজিবুল হক মনির সভাপতিত্বে ও রবীন্দ্র নজরুল জয়ন্তী পর্ষদের সাধারণ সম্পাদক এবং টেগোর একাডেমীর সভাপতি আবৃতিকার ডঃ সতত সুপ্রিয় রায়ের পরিচালনায় সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রতিনিধিত্ব করেন বিভিন্ন সংগঠনের প্রতিনিধি বৃন্দ।

যে সকল সংগঠন বার্ষিক সাধারণ সভায় অংশগ্রহণ করেন- মৌলিক আর্টস, অগ্নিবীণা, তাল তরঙ্গ, উদীচী শিল্পীগোষ্ঠী, কবিতা পরিষদ, নজরুল পরিষদ, উদীচী স্কুল অফ পারফর্মিং আর্টস, সিতার ফিউশন, সি ই এন, আন্তর্জাতিক রবীন্দ্র পরিষদ, রবীন্দ্র নজরুল জয়ন্তী পর্ষদ, তানপুরা, বেতার বাংলা, বেঙ্গলি কালচারাল হেরিটেজ  ফেসটিব্যাল, একতারা, আর্টস ওয়ার্ল্ড, ইস্টার্ন থিয়েটার, ই ৪ ইভেন্ট, বি সি হেইচ এফ , ইউরোপিয়ান বাংলাদেশ কালচারাল ফোরাম প্রমুখ।

সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী সভার সর্বসম্মতি ক্রমে বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত হয়। 

গঠনতন্ত্রের ধারা ৮ ও ৯ ধারায় অনুযায়ী সংগঠনের বর্তমান কমিটির মেয়াদ উত্তীর্ণ হওয়ায় কমিটি বিলুপ্ত করে একটি নতুন সম্মেলনের মাধ্যমে শক্তিশালী কমিটি গঠন করার লক্ষ্যে একটি আহবায়ক কমিটি গঠন করা হয়।

সম্মিলিত সাংস্কৃতিক পরিষদের আহবায়ক কমিটি তে যারা নির্বাচিত হয়েছেন তারা হলেন- আহবায়ক মজিবুল হক মনি, যুগ্ম আহবায়ক দিলু নাসের, সারোয়ার ই আলম, সদস্য সচিব চায়না চৌধুরী, সহ সদস্য সচিব ফজলুল বারি বাবু, সাজিয়া স্নিগ্ধা, সদস্য সম্মিলিত সাংস্কৃতিক পরিষদের সকল সংগঠনসমুহের প্রতিনিধি এবং সংগঠনসমূহ।

সভায় নব নির্বাচিত আহবায়ক কমিটির মাধ্যমে সম্মেলন প্রস্তুতি পরিষদ গঠন করে যত দ্রুত সম্ভব সম্মিলিত সাংস্কৃতিক পরিষদের সম্মেলনের মধ্যমে একটি শক্তিশালী কমিটি গঠন করার সিদ্ধান্ত গ্রহণ করা হয় ।

সম্মিলিত সাংস্কৃতিক পরিষদ যুক্তরাজ্য বার্ষিক সাধারন সভায় বক্তব্য রাখেন- মৌলিক আর্টসের সভাপতি মজিবুল হক মনি, কবি গোলাম কবির সহ সভাপতি উদীচী যুক্তরাজ্য, চায়না চৌধুরী, সভাপতি তাল তরঙ্গ, ফজলুল বারি বাবু, উদীচী স্কুল অফ পারফর্মিং আর্টস, সারোয়ার ই আলম, সভাপতি সিতার ফিউশন, ডঃ সতত সুপ্রিয় রায়, সাধারণ সম্পাদক , রবীন্দ্র নজরুল জয়ন্তী পর্ষদ, সাংস্কৃতিক সংগঠক, সম্মিলিত সাংস্কৃতিক পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি, সি ই এন এর কর্ণধার গোলাম মোস্তফা,  সাজিয়া স্নিগ্ধা, সভাপতি অগ্নিবীণা, সালমা আকতার, অগ্নিবীণা/ বেতার বাংলা, শাহনাজ সুমি  সভাপতি স্বপ্নিল, মাহমুদা মনি , সুর বন্ধন, সাইদুর রহমান, রবীন্দ্র পরিষদ,  কাউন্সিলর মুজিবুর রহমান, সাধারণ সম্পাদক , বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, বাতিরুল হক সরদার, বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম লন্ডন ।

আরও বক্তব্য রাখেন রুবি হক,  সেলিনা চৌধুরী, প্রাক্তন কাউন্সিলর রহিমা রহমান, তাহমিনা আফরোজ রিতু প্রমুখ ।

সম্মিলিত সাংস্কৃতিক পরিষদের সভায় দৃঢ় প্রত্যয়ের সাথে ঘোষণা করা হয় ঐক্য ও সেতু বন্ধন রচনার মাধ্যমে  যুক্তরাজ্য এবং ইউরোপে বাংলা সাহিত্য ও সাংস্কৃতি বিকাশ,  প্রচার প্রসারে সম্মিলিত সাংস্কৃতিক পরিষদ অক্লান্তভাবে কাজ করে যাবে।


সিলেটভিউ২৪ডটকম/১৩ আগস্ট ২০১৮/ডেস্ক/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.