আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

মিশিগানে তিন দিন ব্যাপী ভ্রামমান কন্সল্যাট সার্ভিস সম্পন্ন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৮-৩১ ১৫:০৫:৫৯

মিশিগান প্রতিনিধি :: যুক্তরাজ্যের মিশিগানে তিন ব্যাপী ভ্রামমান কন্সল্যাট সার্ভিস অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ কালচারাল সোসাইটি অব মিশিগান এর উদ্যোগে ও মিশিগান মহানগর আওয়ামী লীগ, মিশিগান স্টেট যুবলীগ, মিশিগান স্টেট ছাত্রলীগের সার্বিক তত্বাবধানে ওয়াশিংটন ডি সি থেকে কনসুল্যার আশফাকুল নোমান ও দেওয়ান আশরাফের নেতৃত্বে ৫ সদস্যের একটি দল ওয়ারেন সিটির বিসমিল্লাহ রেষ্টুরেন্টে এই সেবা প্রদান করেন।

গত মঙ্গলবার থেকে রবিবার পর্যন্ত তিন ব্যাপী ভ্রামমান কন্সল্যাট সার্ভিস অনুষ্ঠিত হয়।

মিশিগান মহানগর আওয়ামী লীগের সভাপতি আব্দুস শাকুর খাঁন মাখন, মিশিগান মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ মোত্তালিব, বাংলাদেশ কালচারাল সোসাইটি অব মিশিগানের সভাপতি মোঃ জাহেদ মাহমুদ আজিজ সুমন, সাধারণ সম্পাদক শাহিদুর রহমান চৌধুরী জাবেদ, মিশিগান স্টেট যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শেখ বদরুদ্দোজা জুনেদ তিন ব্যাপী কন্সল্যার সার্ভিস কে সফল ও সার্থক ভাবে শেষ করতে যারা সাহায্য সহযোগিতা করেছেন সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

তারা বলেন, দেশরত্ন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের প্রিয়  বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশ গঠনে প্রবাসীদের ও সক্রিয় ভূমিকা রাখতে হবে।
মিশিগানে সম্পূর্ন ফ্রি এ সেবা ইনশাআল্লাহ আমরা প্রতি বছর দেয়ার চেস্টা করবো মিশিগান বাসীর সাহায্য ও সহযোগিতা করার।

কন্সল্যার আশফাকুল নোমান সুন্দর ও সম্পূর্ন সফলভাবে এই সার্ভিস শেষে মিশিগানে বসবাসরত বাংলাদেশীদের ধন্যবাদ জনান, পাশাপাশি সার্বিক সহযোগিতা করছেন মিশিগান মহানগর আওয়ামী লীগ, মিশিগান স্টেট আওয়ামী যুবলীগ ও মিশিগান স্টেট ছাত্রলীগ কে এই সেবা প্রদানে সবাইকে ধন্যবাদ দেন।

তিনি জানান, তিন দিন ব্যাপী এই সার্ভিসে নতুন ডিজিটাল পাসপোর্ট,পাসপোর্টের মেয়াদ উর্ত্তীন করা, নো ভিসা রিকোয়ার্ড সহ মোট ৮২৬ জনকে এই সেবা প্রদান করা হয়েছে।


ভ্রামমান কন্সল্যাট সেবা প্রদানে মিশিগান মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি বাবুল আহমদ বাচ্চু, আজাদ খাঁন, মিশিগান শ্রমিকলীগের প্রতিষ্টাতা আহ্ববায়ক খাজা শাহাব আহমদ, সালেহ আহমদ বাদল, মাসুদ চৌধুরী, মিশিগান মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মিজান মিয়া জসিম, মিশিগান স্টেট যুবলীগের সিনিয়র সহ সভাপতি সৈয়দ সালেক আহমদ, মৃদুল কান্তি সরকার সহ সভাপতি আব্দুল হাই, যুগ্ম সাধারণ সম্পাদক রুম্মান আহমদ চৌধুরী ইভান, সাংগঠনিক সম্পাদক সৈয়দ ইয়াহিয়া, সম্পাদক মন্ডলীর অন্যতম সদস্য মকুল খাঁন, তাহমিদ খাঁন, কবির আহমদ শাহরিয়ার, রুম্মান আহমদ স্বাগত, মিলাক মারচেন্ট, রাজ রহমান মিশিগান স্টেট ছাত্রলীগের আহ্ববায়ক খাজা আফজাল হোসেন, যুগ্ম আহ্ববায়ক কাজী মামুন, আব্দুল আজিম, সদস্য ইমরান এইচ নাহিদ, রাফাত খাঁন, সেচ্চাসেবক হিসাবে দায়িত্ব পালন করেন।

ভ্রামমান কন্সল্যাট সার্ভিসে মিশিগানে বসবাসরত বীরমুক্তিযোদ্ধাবৃন্দ ও বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ সার্বক্ষণিক সাহায্য সহযোগিতা করেন- বীরমুক্তিযোদ্ধা ইবাদুর রহমান, আবুল হোসেন বাঙ্গালী, মোস্তফা আল্লামা, আব্দুল কাইয়ুম, আকিকুল হক শামিম, এম এ সালাম সেলিম, মোবারক আলী মাস্টার, হারুন আহমদ, নজরুল রহমান, নুরুজ্জামান এখলাছ, লুৎফুর রহমান, হেলাল খাঁন, মোহিত মাহমুদ, আজমল হোসেন, আব্দুল মতিন, জাকারিয়া জামান, খোকন আহমদ, সাব্বির আহমদ, রাসেল আহমদ, প্রমুখ।

এ ছাড়াও বিসমিল্লাহ রেষ্টুরেন্ট, আলাদীন রেষ্টুরেন্ট, কাবাব হাউস রেষ্টুরেন্ট, রেশমী সুইটস এন্ড ক্যাফে, বেঙ্গল ড্রাইভিং এই সকল প্রতিষ্টান ও প্রতিষ্টানের সত্বাধীকারীরা সাহায্য ও সহযোগিতা করেন।


সিলেটভিউ২৪ডটকম/৩১ আগস্ট ২০১৮/জেসি/এসডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক যুক্তরাজ্য খবর

  •   ফিলিস্তিনে হামলার প্রতিবাদে ব্রিটেনে বিক্ষোভ
  •   রোজিনা ইসলামের মুক্তির দাবিতে ইউরোপের ১১ দেশের প্রবাসী নাগরিক সমাজের বিবৃতি
  •   রয়েল টাইগার স্পোর্টস ক্লাবের স্পনসরশিপের এগ্রিমেন্ট স্বাক্ষর অনুষ্ঠিত
  •   টাওয়ার হ্যামলেটসের আবারো স্পিকার হলেন বাংলাদেশি বংশোদ্ভূত আহবাব
  •   যুক্তরাজ্যের নর্থাম্পটনে পাঁচ বাঙালি কাউন্সিলর নির্বাচিত
  •   সাংবাদিক রোজিনা ইসলামের নি:শ্বর্ত মুক্তির দাবীতে লন্ডন বাংলা প্রেস ক্লাবের মানবন্ধন
  •   রো‌জিনার মু‌ক্তির দাবী‌তে লন্ড‌নে সাংবা‌দিক‌রা রাজপ‌থে
  •   ইসরায়েলের হামলার প্রতিবাদে ব্রিটেনের নর্থাম্পটনে বিক্ষোভ
  •   ২২দিনে দৌঁড়ে লন্ডনে পৌঁছালেন আফরোজ মিয়া
  •   ৩১৩ কিলোমিটার দৌড়ে ৮ মে লন্ডন পৌঁছাবেন সিলেটের আফরোজ মিয়া