আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

ড. আনিসুর রহমানের সঙ্গে জকিগঞ্জ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের ইউকের মতবিনিময়

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১০-০৫ ১৭:১৭:৪৩

সিলেটভিউ ডেস্ক :: ভাষাতত্ববিদ, মনোবিজ্ঞানি, সমাজতত্ত্ববিদ, আইনজ্ঞ  এবং আন্তর্জাতিক পরিমণ্ডলে খ্যাতিমান বহুগ্রন্থ প্রণেতা প্রফেসর ড. আহমদ আহমদের সঙ্গে মতিবিনিময় করেছে ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন। সিলেটের জকিগঞ্জ প্রবাসী আহমদ আনিসুর আমেরিকার হার্ভার্ডসহ বিশ্বের বিভিন্ন দেশের বিখ্যাত সতেরোটি বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনা করেছেন। তাঁর পৈতৃক নিবাস রত্নগর্ভা জকিগনঞ্জ উপজেলার গঙ্গাজল গ্রামে।
গত ১ অক্টোবর স্থানীয় সময় বিকেল ৬টায় পূর্ব লণ্ডনের ৪৪ ওয়াটস গ্রোভে এ মতবিনিময় অনুষ্ঠিত হয়।

 বরেণ্য এ অতিথি প্রফেসর ড. আহমদ আনিসুর রহমান তাঁর শিক্ষা জীবনের প্রাথমিক পর্যায় থেকে উচ্চ পর্যায় পর্যন্ত সময়কালের স্মৃতিচারণ করেন।

জকিগঞ্জের এই কৃতিজন নিয়ে গর্বিত অ্যাসোসিয়েশন নেতৃবৃন্দ বক্তব্যে বলেন, নিজ এলাকার বহু প্রবাসী দেশে বিদেশে খ্যাতে ভাস্বর। এসব গুণীসজনদের সম্মানিত করা প্রয়োজন। অ্যাসোসিয়েশন থেকে এ নিয়ে নিয়মিত আয়োজন রাখা হবে।
ড. আহমদ আনিসুর রহমান তার শত ব্যস্ততার মধ্যে অ্যাসোসিয়েশনে মতবিনিময় করতে আসায় তাকে অভিনন্দন জানান নেতৃবৃন্দ।
মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ওয়েল ফেয়ার এসোসিয়েশন’র শুভাকাঙ্খী বৃটেনে বসবাসরত জকিগঞ্জের আলোকিত মুখ বিশিষ্ট আইনজ্ঞ মাশুক আহমদ খান।

হামিদুর রাহমান চৌধুরী আজাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা মো: আব্দুল কুদ্দুছ’র উপস্থাপনায় এসময় বক্তব্য রাখেন অ্যাসোসিয়েশনেরউপদেষ্টা মাওলানা শিহাব উদ্দিন, নির্বাহি সদস্য ও সাবেক সভাপতি হারুনুর রশীদ চৌধুরী, সহসভাপতি কমরউদ্দিন চৌধুরী পাপলু, মো. আবদুল আউয়াল হেলাল, নির্বাহি সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক শামীম শাহান, কোষাধ্যক্ষ আবদুল্লাহ আল মাহমুদ ইমন।

আনিসুর রহমনের কর্মমুখর জীবনের প্রশংসা করে প্রত্যাশা এরকম আরও বহু আলোকিত জন আমাদের সমাজকে আলোর পথ দেখাবেন। যারা হবেন এগিয়ে যাওয়ার সাহস ও প্রেরণার উৎস।

মতবিনিময়রে শুরুতে তেলাওয়া করেন মুফতি মাওলানা আশরাফুর রাহমান। এর আগে অ্যাসোসিয়েশন নেতৃবৃন্দ বরেণ্য অথিতিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

মত বিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যুগ্ম সম্পাদক রাসেল আলম চৌধুরী বাবু, অফিস সম্পাদক বদরুজ্জামান চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক এসি আজাদ চৌধুরী ও নির্বাহী সদস্য মাওলানা ফরিদ আহমদ চৌধুরী প্রমূখ।

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক যুক্তরাজ্য খবর

  •   ফিলিস্তিনে হামলার প্রতিবাদে ব্রিটেনে বিক্ষোভ
  •   রোজিনা ইসলামের মুক্তির দাবিতে ইউরোপের ১১ দেশের প্রবাসী নাগরিক সমাজের বিবৃতি
  •   রয়েল টাইগার স্পোর্টস ক্লাবের স্পনসরশিপের এগ্রিমেন্ট স্বাক্ষর অনুষ্ঠিত
  •   টাওয়ার হ্যামলেটসের আবারো স্পিকার হলেন বাংলাদেশি বংশোদ্ভূত আহবাব
  •   যুক্তরাজ্যের নর্থাম্পটনে পাঁচ বাঙালি কাউন্সিলর নির্বাচিত
  •   সাংবাদিক রোজিনা ইসলামের নি:শ্বর্ত মুক্তির দাবীতে লন্ডন বাংলা প্রেস ক্লাবের মানবন্ধন
  •   রো‌জিনার মু‌ক্তির দাবী‌তে লন্ড‌নে সাংবা‌দিক‌রা রাজপ‌থে
  •   ইসরায়েলের হামলার প্রতিবাদে ব্রিটেনের নর্থাম্পটনে বিক্ষোভ
  •   ২২দিনে দৌঁড়ে লন্ডনে পৌঁছালেন আফরোজ মিয়া
  •   ৩১৩ কিলোমিটার দৌড়ে ৮ মে লন্ডন পৌঁছাবেন সিলেটের আফরোজ মিয়া