Sylhet View 24 PRINT

বাংলাদেশ প্রতিদিন এখন ইউরোপের সীমানায়

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১০-০৬ ১৭:৫২:১৭

আহাদ চৌধুরী বাবু, লন্ডন থেকে :: বাংলাদেশের সর্বাধিক প্রচারিত জাতীয় দৈনিক ‘বাংলাদেশ প্রতিদিন’ ইউরোপ সংস্করণের যাত্রা শুরুর লগ্নে অনাবাসী বাংলাদেশীদের পাশে থাকার অঙ্গীকার করেছে বাংলাদেশের সর্বাধিক প্রচারিত জাতীয় দৈনিক বাংলাদেশ প্রতিদিন।

পত্রিকাটির ইউরোপ সংস্করন প্রকাশনার উদ্বোধনী অনুষ্ঠানে ইউরোপসহ বিশ্বব্যাপী ছড়িয়ে থাকা প্রবাসী জনগোষ্ঠির সুখ-দুঃখ অর্জনের গৌরবের কথা গুলো পরম মমতায় তুলে ধরার ঘোষণা দেন,বাংলাদেশের শীর্ষ শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান।

বসুন্ধরা’র মালিকানাধীন ইষ্ট ওয়েষ্ট মিডিয়া গ্রুপের সদস্য ‘বাংলাদেশ প্রতিদিন’ এখন থেকে ইউরোপে বসবাসরত  বাংলাদেশীদের  অর্জন সহ সব বিষয়ই পৌছে দেবে বাংলাদেশে তাদের স্বজনদের কাছে, প্রতিশ্রুতি আর স্বপ্নের চ্যালেঞ্জ নিয়ে আমাদের যাত্রা।

আকবর সোবহান বলেন, বাংলাদেশ প্রতিদিন বা বসুন্ধরা গ্রুফ ভাগ বসাতে আসেনি আমরা দুঃখের এবং সুখের ভাগিদার হয়ে কাজ করতে এসেছি।

তিনি বলেন,সবার সহযোগীতায় আমরা আমাদের জায়গা করে নিবো।

বসুন্ধরা গ্রুপ চেয়ারম্যান আহমদ আকবর সোবহান, বাংলাদেশ প্রতিদিনকে ব্রিটেনের বাংলা মিডিয়া পরিবারের সদস্য হিসেবে গ্রহন করায় লন্ডনের সাংবাদিকদের ধন্যবাদ জানিয়ে ঘোষণা দেন, বাংলাদেশ প্রতিদিন যদি বসুন্ধরা গ্রুপের পণ্য সামগ্রীর বিজ্ঞাপন পায়, তাহলে ব্রিটেনের অন্যান্য বাংলা মিডিয়াও তা পাবে।

বাংলাদেশে বিনিয়োগ সম্ভাবনা সম্পর্কে বলতে গিয়ে দেশের শীর্ষ শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান বলেন, এই মুহূর্তে বাংলাদেশের মত বিনিয়োগ বান্ধব দেশ পৃথিবীর আর কোথাও নেই।

তিনি বলেন, দেশ স্বাধীন হওয়ার পর থেকে একমাত্র সামরিক সরকার ছাড়া প্রতিটি সরকারই ছিলো ব্যবসা বান্ধব। ১/১১ সরকারের কঠোর সমালোচনা করেন বসুন্ধরা চেয়ারম্যান বলেন, ‘বাংলাদেশকে অন্তত ২০ বছর পিছিয়ে দিয়ে গেছে এই সরকার।’ ব্যবসায়ীদের ১২শ কোটি টাকা ঐসময় ১/১১ সরকার নিয়ে নেয়, যার মধ্যে তাঁর নিজের রয়েছে ২৫৬ কোটি টাকা,

প্রবাসীদের বাংলাদেশীদের রাজনীতিতে স্বাগত জানিয়ে পরিকল্পনা মন্ত্রী বলেন জেলজুলুম সহ্য করার ক্ষমতা নিয়েই রাজনীতিতে নামতে হয়।

প্রবাসীদের পাঠানো রেমিটেন্স এর কারনে আজ বাংলাদেশ মধ্যম আয়ের দেশ হিসেবে প্রতিষ্ঠা পেয়েছে ৷

মন্ত্রি তার অত্যান্ত সাবলীল বক্তব্যের মাধুর্যতার  বলেন সবাইকে আত্মীয় স্বজনদের সাথে সর্ম্পক বজায় রাখা পরনিন্দা পরশ্রীকাতরতা পরিহার করে জীবন সাজান ৷

তিনি উন্নয়ন এবং সমৃদ্ধীর বর্ণনা দেন এবং বলেন আমি সবার প্রতি অনুরোধ রাখি আপনাদের সড়ক উন্নয়ন প্রয়োজন হয় সেটা যদি শশুড় বাড়ীর ও হয় আমাকে সরাসরি জানাবেন ৷

বাংলাদেশ প্রতিদিনের ইউরোপ সংস্করণের যাত্রা পথকে স্বাগত জানিয়ে বলেন,শীর্ষ অবস্থানকারী এই পত্রিকাটি প্রত্যাশা পুরনে কাজ করবে।

ব্রিটেনের বাংলা মিডিয়ার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সম্পাদক নঈম নিজাম বলেন, আমরা আপনাদের অর্জিত গৌরবের অংশ হতে এসেছি। প্রতিদ্ধন্দি নয়,বন্ধু হয়ে সহযাত্রী হিসেবে আলোকিত যুদ্ধাদের কথা তুলে ধরতে কাজ করতে এসেছি।

আমরা চ্যালেঞ্জ নিয়ে কাজ করতে অভ্যস্থ। বাংলাদেশ প্রতিদিন পত্রিকাটি কমিউনিটির প্রয়োজনে সহযাত্রী।

শুক্রবার  পূর্ব লন্ডনের ইম্প্রেশন ইভেন্টস ভ্যানুতে আয়োজিত এই উদ্বোধনী অনুষ্ঠান রাজনীতিক, সাংবাদিক, সাহিত্যিক ও সংস্কৃতিকর্মী সহ আমন্ত্রিত বিশিষ্ট জনদের অংশ গ্রহনে অনুষ্ঠিত সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রী আ হ ম মোস্তফা কামাল, প্রবীন সাংবাদিক ও সাহিত্যিক আবদুল গাফ্ফার চৌধুরী,  লন্ডনে নিযুক্ত বাংলাদেশের ডেপুটি হাই কমিশনার মোহাম্মদ জুলকারনাইন ও টাওয়ার হ্যামলেটসের নির্বাহী মেয়র জন বিগস।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, লন্ডন বাংলা প্রেস ক্লাবের সভাপতি সৈয়দ নাহাস পাশা, চ্যানেল এস চেয়ারম্যান আহমেদ উস সামাদ চৌধুরী, সুরমা সম্পাদক ফরিদ আহমদ রেজা, জনমত সম্পাদক নবাব উদ্দিন, পত্রিকার প্রধান সম্পাদক মোহাম্মদ বেলাল আহমেদ, আইওন টিভি র কর্ণধার এনাম আলী এমবিই, সত্যবাণীর প্রধান সম্পাদক সৈয়দ আনাস পাশা, চ্যানেল আই’র রেজা আহমদ ফয়সল চৌধুরী শুয়েব, বাংলা পোষ্টের তাজ চৌধুরী, টিভি ওয়ানের গোলাম রসুল, ইকরা বাংলার হাসান হাফিজুর রহমান ও সাপ্তাহিক দেশ সম্পাদক তাইসির মাহমুদ।

অনুষ্ঠান পরিচালনায় ছিলেন বিশিষ্ট টেলিভিশন উপস্থাপিকা উর্মী মাজহার

এ উপলক্ষ্যে মুখরোচক খাবার এর আয়োজন ছিলো। অনুষ্টানের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন বাংলাদেশ প্রতিদিনের লন্ডন ব্যুরো প্রধান সাংবাদিক আসম মাসুম এবং সাংবাদিক আফজাল হোসেন


সিলেটভিউ২৪ডটকম/০৬ অক্টোবর ২০১৮/এসিবি/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.