Sylhet View 24 PRINT

এক সপ্তা‌হ শিশুরা চালা‌বে টাওয়ার হ্যাম‌লেটস কাউন্সিল

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১০-২৯ ১৩:১৭:৩৯

মুন‌জের আহমদ চৌধুরী, লন্ডন :: লন্ড‌নের বাংলা‌দেশী বহুল বারা টাওয়ার হ্যাম‌লেটস কাউন্সিল এক সপ্তা‌হের জন্য চালানোর দায়িত্ব পে‌য়ে‌ছে শিশুরা। বারার (কাউন্সিলের) পাচঁ‌টি প্রাথ‌মিক বিদ্যাল‌য়ের শিশুরা যা‌তে ক‌রে নেতৃত্ব ও গণতা‌ন্ত্রিক প্র‌ক্রিয়া সম্প‌র্কে প্রত্যক্ষ ধারণা পে‌তে পা‌রেন, সেজন্য নেয়া হ‌য়ে‌ছে এমন উদ্যোগ।

সপ্তাহজু‌ড়ে শিশুরা রী‌তিমত কাউন্সিল স্পিকা‌রের অফিসিয়াল পোষাক পরবে। তা‌দের দেয়া হ‌বে স্থানীয় সরকা‌রের বি‌ভিন্ন পর্যায় সম্প‌র্কে সম্যক ধারণা। খেলার মাঠের জন্য বরাদ্দ বা‌জে‌টের ব্যবহারের ম‌তো বিষয়গু‌লি নি‌য়ে তারা অংশ নে‌বেন সংসদীয় আদলের বিত‌র্কে।

ক‌লো‌ডেন প্রাইমারী একা‌ডেমী, সেন্ট এডমন্ড প্রাইমারী একা‌ডেমী, হার‌মি‌টেজ প্রাইমারী, স্টুয়ার্ট হেডলাম প্রাইমারী ও বঙ্গবন্ধু প্রাইমারী স্কু‌লের শিক্ষার্থীরা এতে অংশ নি‌চ্ছেন।
 
বারার নির্বাহী মেয়র জন বিগস ব‌লে‌ছেন, আমা‌দের কাউন্সিল চেম্বা‌রে বারার  শিশু‌দের এক‌টি প্রত্যয়ী দ‌লের সা‌থে দেখা হওয়া ও মেশার পর আমি আনন্দিত। কাউন্সিল কিভা‌বে চ‌লে, জনমানু‌ষের চাওয়া কেন সব‌চে‌য়ে গুরুত্বপূর্ণ, এমন বিষ‌য়ে শিশু‌দের স‌ক্রিয়ভা‌বে ভাববার সু‌যোগ দেবার ব্যাপার‌টি আন‌ন্দের।

এ প্র‌ক্রিয়ায় অংশ গ্রহনকারী দশ বছ‌রের এক শিশুর মন্তব্য, আমি স‌ত্যিই বিষয়‌টি খুব উপ‌ভোগ ক‌রে‌ছি। এটি আমাকে জনগ‌নের আসল বিত‌র্কের স্বাদ দি‌য়ে‌ছে।

সিলেটভিউ/২৯অক্টোবর২০১৮/এমএসি/এমইউএ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.