Sylhet View 24 PRINT

লন্ডনে হাইকমিশন ভাংচুরে স্বেচ্ছাসেবক দল নেতার শাস্তি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১১-০৫ ০৯:৫৭:২৬

সিলেটভিউ ডেস্ক: লন্ডনে বাংলাদেশ হাই কমিশন ভাংচুরের দায়ে দোষি সাব্যস্ত হয়েছেন বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের যুক্তরাজ্য শাখার সভাপতি নাসির আহমেদ শাহিন।

লন্ডন ম্যাজিস্ট্রেট কোর্ট শাহীনকে ফৌজদারি অপরাধে দোষি সাব্যস্ত করে ১ হাজার ২০ পাউন্ড জরিমানা করেছে বলে রোববার প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতি মামলার রায়কে কেন্দ্র করে যুক্তরাজ্য বিএনপির বিক্ষোভ থেকে গত ৭ ফেব্রুয়ারি লন্ডনে বাংলাদেশ দূতাবাসে ভাংচুর চালানো হয়, ভাংচুর করা হয় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিও। তখন ঘটনাস্থল থেকে শাহিনকে গ্রেপ্তার করেছিল লন্ডন পুলিশ।

দূতাবাসে হামলা চালিয়ে রাষ্ট্রের সম্পত্তি ধ্বংস করার অভিযোগে তখন মামলা হয়েছিল। লন্ডন পুলিশকে হামলার ভিডিও দিয়েছিল দূতাবাস।

গত ১৬ অক্টোবর লন্ডনের আদালতে বিচার শুরু হয়।শাহিন নিজেকে নির্দোষ দাবি করে আবেদন করেছিলেন। তা খারিজ করে গত ৩১ অক্টোবর লন্ডন ম্যাজিস্ট্রেট কোর্ট শাহিনকে জরিমানা করে রায় দেয় বলে প্রধানমন্ত্রীর কার্যালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়।

এতে আরও বলা হয়, “আদালত অভিমত ব্যক্ত করেন যে, জাতির পিতার প্রতিকৃতির সম্মানহানির মাধ্যমে জাতির আবেগ, সামাজিক ও মনস্তাত্বিক অনুভূতিতে আঘাত করা হয়েছে।”

বিজ্ঞপ্তিতে জানানো হয়, যুক্তরাজ্য বিএনপি সভাপতি এম এ মালিকের বিরুদ্ধে হেন্ডন ম্যাজিস্ট্রেট আদালতে আগামী ৮ নভেম্বর আরেকটি বিচারের দিন ধার্য আছে।

সিলেটভিউ২৪ডটকম/০৫ নভেম্বর ২০১৮/ প্রেবি/

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.