Sylhet View 24 PRINT

যুক্তরাজ্যে ‘বাংলাদেশ এ গোল্ডেন জার্নি টু ডেভেলপমেন্ট’ শীর্ষক আলোচনা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১২-২২ ১২:০৯:৪১

লন্ডন :: যুক্তরাজ্য ভিত্তিক গবেষণামূলক প্রতিষ্ঠান স্টাডি সার্কেলের আয়োজনে সম্প্রতি হাউজ অব লর্ডসের ঐতিহাসিক এটলে রুমে অনুষ্ঠিত হল বাংলাদেশের গত ১০ বছরের উন্নয়ন নিয়ে ‘বাংলাদেশ এ গোল্ডেন জার্নি টু ডেভেলপমেন্ট’ শীর্ষক আলোচনা অনুষ্ঠান।

স্টাডি সার্কেলের চেয়ারপার্সন সৈয়দ মোজাম্মেল আলীর সভাপতিত্বে এবং স্টাডি সার্কেলের গবেষক সাজিয়া স্নিগ্ধার সঞ্চালনায় অনুষ্ঠানে স্পিকার হিসেবে উপস্থিত ছিলেন হাউজ অব লর্ডসের সদস্য ব্যারোনেস মঞ্জিলা পলা উদ্দিন, পপলার লাইম হাউজের এমপি জিম ফিটজ প্যাট্রিক, ব্রেনট কাউন্সিলের এমপি শ্যাডো ওমেন এন্ড ইকুয়ালিটি সেক্রেটারি ডওন বাটলার এমপি, বাংলাদেশ হাই কমিশন লন্ডনের হাই কমিশনার সাইদা মুনা তাসনিম এবং বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক।

স্টাডি সার্কেলের চেয়ারপার্সন সৈয়দ মোজাম্মেল আলী স্বাগত বক্তব্যে বলেন, বাংলাদেশের যে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে তা প্রবাসীদের কাছে এবং আমাদের বন্ধু রাষ্ট্রের কাছে তুলে ধরার প্রয়াসে স্টাডি সার্কেলের এর যাত্রা এবং আজকের এ আয়োজন।তিনি জানান ব্রিটিশ পার্লামেন্টের সাড়ে ছয়শ এমপির কাছে বাংলাদেশের উন্নয়নের গল্পগাঁথা ইতিমধ্যে পৌঁছে দেয়া হয়েছে। সভাপতির স্বাগত বক্তব্যের পরেই স্পিকাররা বাংলাদেশের উন্নয়ন চিত্র নিয়ে তাঁদের মতামত উপস্থাপন করেন।

হাউজ অব লর্ডসের সদস্য ব্যারোনেস মঞ্জিলা পলা উদ্দিন স্টাডি সার্কেলের প্রকাশনা ‘বাংলাদেশ এ গোল্ডেন জার্নি টু ডেভেলপমেন্ট’ এর ভূয়সী প্রশংসা করে বলেন এত দ্রুত সময় বাংলাদেশের উন্নয়ন বিশ্বে অন্যন্য দৃষ্টান্ত উপস্থাপন করেছে।

লেবার পার্টির সিনিয়র এমপি জিম ফিটজপ্যাট্রিকস বলেন, নারীর ক্ষমতায়নসহ বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশ বিশ্বের অন্যান্য দেশের জন্য উন্নয়নের নজির স্থাপন করেছে। বিভিন্ন খাতে সম্প্রতি বাংলাদেশের উন্নয়নকে ‘গোল্ডেন ডেভেলপমেন্ট’ হিসেবে উল্লেখ করে তিনি।

সিলেটভিউ২৪ডটকম/২২ডিসেম্বর২০১৮/প্রেবি/এমইউএ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.