আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

বৃটেনের কার্ডিফ বাংলাদেশ ওয়েলফেয়ার সেন্টারে বিজয় দিবস পালিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১২-২৫ ১৩:১১:৩৮

লিমন ইসলাম :: বৃটেনের ওয়েলসের রাজধানী কার্ডিফের বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশনের উদ্দ্যোগে  ওয়েলফেয়ার সেন্টারে গতকাল দূপুরে বাংলাদেশের আট চল্লিশতম বিজয় দিবস উদযাপন উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়.।

বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশন চেয়ারপার্সন কমিউনিটি লিডার মোহাম্মদ আব্দুল  হান্নান এর সভাপতিত্বে এবং  সেক্রেটারি কমিউনিটি সংগঠক মোহাম্মদ  আসকর আলীর পরিচালনাায় অনুষ্ঠিত  সভায় প্রধান ও বিশেষ অতিথি হিসাবে  বাঙ্গালীর গৌরবোজ্জল বিজয় দিবস কিভাবে অর্জন হয়েছিল, তদবিষয়ে আলোচনায় অংশ গ্রহণ করেন আঞ্জুমানে আল ইসলাহ ওয়েলস ডিভিশনের প্রেসিডেন্ট হাফিজ মৌলানা ফারুক আহমেদ ও দৈনিক মৌমাছি কন্ঠের চেয়ারম্যান, ওয়েলস বাংলা নিউজের এডিটর ও ওয়েলফেয়ার এর  ট্রাস্টী মোহাম্মদ মকিস মনসুর,  বিশিষ্ট শিক্ষাবীদ ড. সৈয়দ মোহাম্মদ দেওয়ান আব্দুল লতিফ. সংগঠনের ট্রেজারার ও  ট্রাস্টী আলহাজ্ব মোহাম্মদ কেরামত আলী.  ডিরেক্টর শেখ মোহাম্মদ আনোয়ার. ডিরেক্টর মুজিবুর রহমান, ডিরেক্টর ও ট্রাস্টী রকিবুর রহমান, ডিরেক্টর নজির উদ্দিন ডিরেক্টর মাহমুদ হোসেন  ও ডিরেক্টর শফিক মিয়া. সহ প্রমুখ নেতৃবৃন্দ।

সভায়  আলোচকগণ মহান বিজয় দিবস অর্জনের ইতিহাস বর্ণনা করতে গিয়ে বার বার সেই সব স্বজনদের কথা উচ্চারণ করেন৷ জাতির জনক শেখ মুজিবুর রহমান  সহ  তিরিশ লক্ষ শহীদের প্রাণের আত্মাহুতি আর দুই লক্ষ মা বোনের ইজ্জতের বিনিময়ে আমরা বিজয় অর্জন করেছি, বিযাদের বলিদান ও ত্যাগের বিনিময়ে এই দিনের জন্ম হয়েছিল। যারা নিজেদেরকে আত্মাহুতি দিয়ে ও যে সকল মা বোনেরা সম্ভ্রমের জলাঞ্জলী দিয়ে বিজয়ের পতাকা বাংলার জমিনে স্থাপন করে দিয়ে গেল, তাদের এ রিন কোন দিন শোধ করা যাবে না। তবে প্রত্যেকেই দৃঢ়তার সাথে বলেছেন তাদের এই ত্যাগের কথা কোনদিন স্মৃতি থেকে বাদ পড়বে না। যতদিন বেঁচে থাকবো ততোদিন আনন্দের সহিত তাদের রিনের বোঝা বহন করে যাব। তাদের আত্মার শান্তির জন্য দোয়া করে যাব কারন তাদের নির্ভীকতার বিনিময়ে আমরা বিশ্বের দরবারে বিজয়ী জাতি হিসাবে স্বীকৃতিসহ একটি স্বাধীন রাস্ট্র পেয়েছি। শির উন্নত করে বাঁচার ও নির্যাতন এবং নিপীড়িনের বিপক্ষে অবস্থান গ্রহণ করার জ্ঞান আমরা পেয়েছি তাদের কাছ থেকে। অতএব কোনদিন তাদের স্মৃতি আমাদের মন থেকে মুছা যাবেনা। যেমন তাদের স্মৃতির কথা থাকবে আমাদের হৃদেয়ে অম্লান, কামনা করি আমরা সবে, তারা যেন থাকে স্বর্গীয় সুখ এ শান্তিতে ভাসমান। সভায়  দোয়া পরিচালনা করেন হাফিজ মৌলানা ফারুক আহমেদ।

সিলেটভিউ২৪ডটকম/২৫ ডিসেম্বর ২০১৮/লিই/ইআ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক যুক্তরাজ্য খবর

  •   ফিলিস্তিনে হামলার প্রতিবাদে ব্রিটেনে বিক্ষোভ
  •   রোজিনা ইসলামের মুক্তির দাবিতে ইউরোপের ১১ দেশের প্রবাসী নাগরিক সমাজের বিবৃতি
  •   রয়েল টাইগার স্পোর্টস ক্লাবের স্পনসরশিপের এগ্রিমেন্ট স্বাক্ষর অনুষ্ঠিত
  •   টাওয়ার হ্যামলেটসের আবারো স্পিকার হলেন বাংলাদেশি বংশোদ্ভূত আহবাব
  •   যুক্তরাজ্যের নর্থাম্পটনে পাঁচ বাঙালি কাউন্সিলর নির্বাচিত
  •   সাংবাদিক রোজিনা ইসলামের নি:শ্বর্ত মুক্তির দাবীতে লন্ডন বাংলা প্রেস ক্লাবের মানবন্ধন
  •   রো‌জিনার মু‌ক্তির দাবী‌তে লন্ড‌নে সাংবা‌দিক‌রা রাজপ‌থে
  •   ইসরায়েলের হামলার প্রতিবাদে ব্রিটেনের নর্থাম্পটনে বিক্ষোভ
  •   ২২দিনে দৌঁড়ে লন্ডনে পৌঁছালেন আফরোজ মিয়া
  •   ৩১৩ কিলোমিটার দৌড়ে ৮ মে লন্ডন পৌঁছাবেন সিলেটের আফরোজ মিয়া