Sylhet View 24 PRINT

লন্ডনে পুলিশের বিরল সম্মানে ভূষিত বিয়ানীবাজারের জাকির

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৩-০৫ ০১:৪৬:১৪

যুক্তরাজ্য বাংলাদেশী কমিনিউটির জন্য অনন্য সম্মান বয়ে নিয়ে আসলেন ব্রিটিশ বাংলাদেশী, সিলেটের বিয়ানীবাজারের সন্তান জাকির হোসেন।

কর্মক্ষেত্রে বিশেষ অবদানের জন্য স্বীকৃতি স্বরূপ সম্প্রতি লন্ডন মেট্রোপলিটন পুলিশ এবং স্কটল্যান্ড ইয়ার্ড কর্তৃক ভিন্ন ভিন্ন দুটি প্রশংসনীয় এওয়ার্ড পেয়েছেন লন্ডন মেট্রোপলিটন পুলিশের অধীনে কর্মরত জাকির হোসেন।

বিগত ২ নভেম্বর ২০১৮ তারিখে লন্ডন মেয়রের অফিস লন্ডন সিটি হলে আড়ম্বরপূর্ণ এক অনুষ্ঠানে তিনি প্রথম এওয়ার্ড গ্রহণ করেন।

এই এওয়ার্ডটি তাকে হস্তান্তর করেন মেট্রোপলিটন পুলিশের ডিটেক্টিভ চিফ সুপারিনটেনডেন্ট জেমস স্টকলি এবং বিগত ৭ ফেব্রুয়ারী নিউ স্কটল্যান্ড ইয়ার্ড কর্তৃক আয়োজিত একটি বিশেষ সেরেমনির মাধ্যমে তাকে দ্বিতীয় এওয়ার্ডটি হস্তান্তর করেন স্কটল্যান্ড ইয়ার্ডের সহকারী পুলিশ কমিশনার মার্টিন হিউয়িট কিউ পি এম।

সিলেট জেলার বিয়ানীবাজার উপজেলার পুরুষপাল গ্রামের সন্তান জাকির হোসেন দীর্ঘদিন ধরে যুক্তরাজ্যে বসবাস করে আসছেন এবং দেশ ও বিদেশের বিভিন্ন সামাজিক ও অর্থমানবিক কাজে রয়েছে তার বিশেষ অবদান।

তিনি একাধারে বিলেতে বাংলাদেশীদের প্রাচীনতম সংগঠন বাংলাদেশ সেন্টার লন্ডনের এডভাইজ ও ইনফরমেশন উপ-কমিটির আহবায়ক, জালালাবাদ এসোসিয়েশন ইউকের নির্বাহী সদস্য, জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদ ইউকের যুগ্ম সাধারণ সম্পাদক, বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকের দপ্তর সম্পাদক এবং জালালাবাদ এসোসিয়েশন ঢাকার আজীবন সদস্য।

এছাড়াও জাকির হোসেন বাংলাদেশ ও যুক্তরাজ্যে আরো বেশ কিছু সংগঠনের সাথে জড়িত রয়েছেন।

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.