Sylhet View 24 PRINT

বার্সেলোনায় বাংলা স্কুলে পিঠা উৎসব

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৩-২৮ ১৪:৩১:০১

কবির আল মাহমুদ, স্পেন :: স্পেনের বার্সেলোনায় বাংলা স্কুল এর উদ্যোগে পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে। ২৩ মার্চ স্থানীয় ‘এসকুয়েলা পিয়া’ এর হল রুমে আয়োজিত এ পিঠা উৎসবে স্কুলের শিক্ষার্থী, শিক্ষিকা, অভিভাবকসহ বাংলাদেশি কমিউনিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলা স্কুল পরিচালনা পর্ষদের সভাপতি আলাউদ্দিন হক নেসার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জুয়েল আহমেদ ও জাহাঙ্গীর আলমের পরিচালনায় স্কুল শিক্ষক ও অভিভাবকদের তৈরী রকমারি পিঠা প্রদর্শণ করা হয়। আবহমান বাংলার ঐতিহ্যময় পিঠাপুলির মধ্যে উল্লেখযোগ্য ছিলো ভাপা, নকশি, দুধ চিতই, নুনগড়া, ফুলঝুরি, পাটিসাপটা।


পিঠা উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বার্সেলোনায় নিযুক্ত বাংলাদেশের অনারারি কন্সুলার রামন পেদ্র। বিশেষ অতিথি ছিলেন বার্সেলোনা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক আইন অনুষদ বিভাগের শিক্ষক অধ্যাপক ডেভিড বোনদিয়া গ্রাসিয়া ও স্কুল পরিচালনা কমিটির উপদেষ্টা মো. আউয়াল ইসলাম। প্রবাসে বেড়ে ওঠা বাঙালি শিশু কিশোররা যাতে বাঙালিয়ানা ঐতিহ্য সম্পর্কে জানতে পারে, সেজন্য প্রতি বছরই বাংলা স্কুলের উদ্যোগে পিঠা উৎসবের আয়োজন করা হয় বলে জানিয়েছেন বাংলা স্কুলের শিক্ষকমন্ডলী।


সিলেটভিউ২৪ডটকম/২৮ মার্চ ২০১৯/কআমা/ইআ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.