Sylhet View 24 PRINT

যুক্তরাজ্যে ব্রিটিশ রাজনীতিবিদদের নিয়ে আ.লীগের স্বাধীনতা দিবস উদযাপন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৩-২৮ ২১:০৯:২৭

সিলেট :: বাংলাদেশের উন্নয়ন-অগ্রযাত্রার প্রশংসা করেছেন সর্বদলীয় ব্রিটিশ রাজনীতিবিদরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গত এক দশকে বাংলাদেশ তাক লাগানো সফলতা অর্জন করেছে উল্লেখ করে ব্রিটিশ এমপিরা বলেন, বাংলাদেশের সঙ্গে আরও ঘনিষ্ঠ বাণিজ্য সম্পর্ক গড়ে তুলতে আগ্রহী যুক্তরাজ্য। তাঁরা বলেন, বিশাল রোহিঙ্গা জনগোষ্ঠীকে আশ্রয় দিয়ে বাংলাদেশ বিশ্বে মানবিকতার অনন্য নজির সৃষ্টি করেছে।

বুধবার (২৭ মার্চ) লন্ডনে স্বাধীনতা দিবস উদযাপনের আয়োজনে উপস্থিত হওয়া ব্রিটিশ রাজনীতিবিদদের সকলেই বাংলাদেশের এগিয়ে চলার প্রশংসা করেছেন।

এদিন ব্রিটিশ পার্লামেন্টে ব্রেক্সিট নিয়ে গুরুত্বপূর্ণ ভোটাভুটি থাকা স্বত্বেও মোট ৬৫ জন এমপি অনুষ্ঠানে হাজির হন। এদের মধ্যে ক্ষমতাসীন কনজারভেটিভ, বিরোধী দল লেবার, লিবারেল ডেমোক্র্যাটস দলের এমপিসহ প্রভাবশালী ব্রিটিশ আইনপ্রণেতারা উপস্থিত ছিলেন। ৩৪ জন এমপি অনুষ্ঠানে বক্তব্য রাখেন।
 
যুক্তরাজ্য আওয়ামী লীগ ব্রিটিশ পার্লামেন্টের ট্যারেজ প্যাভিলিয়নে বাংলাদেশের স্বাধীনতা দিবস উদযাপনের এ আয়োজন করে। যুক্তরাজ্য আওয়ামী লীগ এবং এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরাও বিশেষ এই আয়োজনে যোগ দেন।

যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক এবং কাউন্সিলর সায়মা আহমদ অনুষ্ঠান পরিচালনা করেন।

অনুষ্ঠানের সভাপতি যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ মুক্তিযুদ্ধে ব্রিটিশ রাজনীতিকদের ভূমিকার কথা স্মরণ করেন। আর পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বাংলাদেশের নানা উন্নয়ন-অগ্রযাত্রার পরিসংখ্যান তুলে ধরেন। তিনি বাংলাদেশে আরো বেশি বিনিয়োগে যুক্তরাজ্যের প্রতি আহবান জানান।

অনুষ্ঠানে কয়েকজন এমপি জয় বাংলা স্লোগান দিয়ে বাংলার মানুষকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানান।
অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের পাশাপাশি মুক্তিযুদ্ধের শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। উপস্থিত সকলে সমস্বরে গেয়েছেন জাতীয় সঙ্গীত। ছিল দেশাত্মবোধক গানের সঙ্গে নৃত্য পরিবেশনা।

অনুষ্ঠানে ব্রিটিশ আইন প্রণেতাদের হাতে বাংলাদেশে উন্নয়ন-অগ্রযাত্রার পরিসংখ্যান, ভবিষ্যৎ পরিকল্পনার তথ্য সম্বলিত প্রকাশনাসহ উপহার তুলে দেয়া হয়।

সিলেটভিউ২৪ডটকম/২৮ মার্চ ২০১৯/প্রেবি/পিডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.