Sylhet View 24 PRINT

জগন্নাথপুরের আহবাব লন্ডনের ডেপুটি স্পিকার নির্বাচিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৫-১৭ ১১:৪৭:৪৭

যুক্তরাজ্য প্রতিনিধি :: টাওয়ার হ্যামলেটস কাউন্সিলে ব্রিটিশ বাঙালিদের অংশগ্রহণ অনেকদিন থেকেই। তারই ধারাবাহিকতায় বাংলাদেশী বংশোদ্ভূত কাউন্সিলর আহবাব হোসেন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের ডেপুটি স্পীকার নির্বাচিত হয়েছেন। ১৫ মে বুধবার রাতে অনুষ্ঠিত কাউন্সিলের এজিএমে তিনি ডেপুটি স্পীকার হিসেবে নির্বাচিত হন। স্পীকার নির্বাচিত হয়েছেন কাউন্সিলর ভিক্টোরিয়া ওবাজি। কাউন্সিলর ভিক্টোরিয়া ওবাজি প্রথম কৃষ্ণাঙ্গ মহিলা হিসেবে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পীকার নির্বাচিত হলেন।

বেথনাল গ্রীণের বাসিন্দা কাউন্সিলর আহবাব হোসেন ২০১৮ সালের ৩ মে অনুষ্ঠিত স্থানীয় কাউন্সিল নির্বাচনে লেবার পার্টি থেকে কাউন্সিল নির্বাচনে অংশগ্রহণ করেন। তিনি তার স্থানীয় বেথনাল গ্রীণ ওয়ার্ড থেকে সর্বোচ্চ সংখ্যক ভোট পেয়ে কাউন্সিলর নির্বাচিত হন। তাঁর প্রাপ্ত ভোট ছিল ২৯১৬ টি যা বারার অন্য যে কোন কাউন্সিলর থেকে বেশী।

কাউন্সিলর আহবাব হোসেনের জন্ম ১৯৬৩ সালে সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার প্রভাকরপুর গ্রামে। পিতা মদরিছ আলী এবং মাতা শিরীয়া খাতুনের ৪ ছেলে এবং ২ মেয়ের মধ্যে আহবাব হোসেন সবার বড়। আহবাব হোসেন সিলেট এইডেড স্কুল থেকে এসএসসি পাস করে সিলেট মদন মোহন কলেজে লেখাপড়া করেন। ছাত্র জীবন থেকেই তিনি রাজনীতি সচেতন। কলেজে অধ্যায়নরত অবস্থায় তিনি সিলেট জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

১৯৯৬ সালে আহবাব হোসেন বিলাতে পাড়ি জমান। তিনি শুরু থেকেই বাঙালি অধ্যুষিত পূর্ব লন্ডনেই বসবাস করতে থাকেন। বৃটেনে আসার পর থেকেই তিনি সামাজিক কর্মকান্ডে জড়িয়ে পড়েন। পূর্ব লন্ডনে অনুষ্ঠিত সামাজিক, রাজনৈতিক এবং কমিউনিটির সব ধরণের কাজ কর্মে আহবাব হোসেন ছিলেন অগ্রণী। পরে আহবাব হোসেন বৃটেনের মেইন স্ট্রিম দল লেবার পার্টিতে যোগদান করেন। ২০১৮ সালে তিনি প্রথম বারের মত কাউন্সিল নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে বিপুল ভোটে (সবার মধ্যে সর্বাধিক ভোট পান) কাউন্সিলর নির্বাচিত হন।

২ মেয়ে এবং ১ ছেলের পিতা আহবাব হোসেনের প্রেরণা আরেক উৎস হচ্ছেন তার স্ত্রী রহিমা বেগম। বড় ছেলে কুইন মেরী ইউনিভার্সিটিতে গণিত বিষয়ে পড়াশুনা করছে, এবং মেয়েরা সেকেন্ডারী স্কুলে অধ্যয়নরত।

সিলেটভিউ২৪ডটকম/১৭ মে ২০১৯/প্রেবি/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.