Sylhet View 24 PRINT

যুক্তরাজ্যে চেশিয়ার এন্ড নর্থওয়েলস আ.লীগের মাতৃভাষা দিবস পালন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-২৭ ১২:০১:৩৮

আগামী প্রজম্নের কাছে বাংলা ভাষা ও দেশীয় সংস্কৃতি তুলে ধরার প্রত্যাশা নিয়ে ভাষা শহিদদের প্রতি বিনম্র শ্রদ্ধা ও ভালবাসা জানিয়ে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করলো যুক্তরাজ্যে আওয়ামীলীগ এর চেশিয়ার এন্ড নর্থওয়েলস শাখা।

সোমবার নর্থওয়েলসের বাংগর শহরের মেঘনা তানদুরী রেস্টুুরেন্টে যুক্তরাজ্যে আওয়ামীলীগের চেশিয়ার এন্ড নর্থওয়েলস শাখার সভাপতি আব্দুস ছালামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এটিএম লোকমানের পরিচালনায় অনুষ্ঠিত সভার শুরুতেই ৫২’র ভাষা শহিদদের আত্নার মাগফেরাত কামনা করে এক মিনিটি দাড়িয়ে নিরবতা পালন করা হয়। সভায় পবিত্র কোরাআন থেকে তেলাওয়াত করেন ফখরুল ইসলাম।

শহিদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে সভায় বক্তব্য রাখেন- সংগঠনের সহ সভাপতি ও যুক্তরাজ্যে বঙ্গবন্ধু শিশু একাডেমীর সভাপতি শাহাজাহানুর রাজা, যুক্তরাজ্যে আওয়ামীলীগ এর চেশিয়ার এন্ড নর্থওয়েলস শাখার মুক্তিযোদ্ধ বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা সাব্বির আহমেদ চৌধুরী, সহ সম্পাদক আবুল কাশেম নোমান, ইমরুল হক হিরক, কামরুল ইসলাম, আব্দুল ওয়াহিদ, জাবেদুর রহমান, সুমন মিয়া, সিরাজুল ইসলাম, মনোয়ার আহমেদ, জাকারিয়া,আহসান আহমেদ, সোনা মিয়া, মোস্তফা মিয়া প্রমুখ।

বর্তমান সরকারের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে ও বাংলাদেশের মহান মুক্তিযোদ্ধের চেতনাকে সমুন্নত রাখার পাশাপাশি প্রবাসে বসবাসকারী আগামী প্রজম্নের কাছে বাংলা ভাষা ও সংস্কৃতি কে তোলে ধরতে সকলের কাছে অনুরোধ জানান নেতৃবৃন্দরা। অনুষ্ঠানে চেষ্টার, কেনারপন, নর্থউইচ সহ বিভিন্ন শহরের নেতৃবৃন্দদের পাশাপাশি বিভিন্ন মিডিয়াকর্মীরা এতে উপস্থিত ছিলেন। সব শেষে এক আনন্দঘন নৈশ্য ভোজের মধ্যে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.