Sylhet View 24 PRINT

জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের ভার্চুয়াল সভা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০১-২২ ১৩:৫১:০৭

সিলেট: বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৫তম জন্মদিন বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল, যুক্তরাজ্য শাখার উদ্যোগে ভার্চুয়াল আলোচনা সভা ও দোয়া মাহফিল  অনুষ্ঠিত হয়। বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল যুক্তরাজ্য শাখার সংগ্রামী সভাপতি নাসির আহমেদ শাহিন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আবুল হোসেন এর সঞ্চালনায় ভার্চুয়াল আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

ভার্চুয়াল সভায় কোরআন থেকে তেলাওয়াত করেন জামিল আহমেদ। ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সম্মানিত  সদস্য জনাব নজরুল ইসলাম খাঁন। এসময় তিনি জিয়াউর রহমানের কর্মময় জীবন নিয়ে গুরত্বপূর্ণ আলোচনা করেন। বৃহস্পতিবার (২১ জানুয়ারী) এই ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়।

ভার্চুয়াল সভায়  আলোচনা করেন বিএনপির কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক মুহিদুর রহমান , বিএনপির কেন্দ্রীয় সদস্য ও যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক, বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সংগ্রামী সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল, যুক্তরাজ্য বিএনপির সাধারন সম্পাদক কয়ছর এম আহমেদ, সিনিয়র  যুগ্ম সাধারন সম্পাদক পারভেজ মল্লিক ,  সাবেক যুগ্ম সম্পাদক  কামাল উদ্দিন, যুগ্ম সম্পাদক খছরুজ্জামান খছরু, আছাদুজ্জামান আহমেদ, যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, ফেরদাউস, আজিম উদ্দিন, আলীম আল রাজী, শেখ সাদেক আহমেদ।

ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথি বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খাঁন বলেন, জিয়াউর রহমান বাংলাদেশী জাতীয়তাবাদের তত্ত্ব প্রদান করে তা জনপ্রিয় করে তোলেন। বাংলাদেশে বহু সংখ্যক বিভিন্ন ধরনের মতের ও ধর্মের নানা জাতিগোষ্ঠী বাস করে। তাদের সংস্কৃতি ও জীবনযাত্রার মাত্রা ও ধরন একে অপরের থেকে ভিন্ন। তাই শহীদ জিয়া মনে করেন যে, ভাষা বা সংস্কৃতির ভিত্তিতে নয়, ভূখণ্ডের ভিত্তিতেই জাতীয়তাবাদকে গ্রহণ করা উচিত। সংবাদপত্রের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করেন, সংবাদপত্রের মাধ্যমে তথ্যের অবাধ প্রবাহ পুনঃপ্রতিষ্ঠা করেন। বিদ্যমান পরিস্থিতিতে দেশে গণতান্ত্রিক শাসন ব্যবস্থা প্রতিষ্ঠার লক্ষ্যে তিনি সক্রিয় রাজনীতিতে যোগদান করেন। ১৯৭৮ সালের নির্বাচনে ছয়টি রাজনৈতিক দলের সমন্বয়ে গঠিত জাতীয় ফ্রন্টের মনোনীত প্রার্থী হিসেবে জিয়াউর রহমান রাষ্ট্রপতি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। এই নির্বাচনে তিনি ৭৬.৬৭% ভোট পেয়ে বিজয়ী হন এবং রাষ্ট্রপতির পদে নিয়োজিত হন।

উক্ত ভার্চুয়াল আলোচনা সভায় বক্তব্য রাখেন যুক্তরাজ্য বিএনপির সহ সভাপতি জনাব গোলাম রব্বানি সোহেল, লন্ডন মহানগর বিএনপির সভাপতি তাজুল ইসলাম, যুক্তরাজ্য যুবদলের সভাপতি রহীম উদ্দিন, সাধারন সম্পাদক আফজল হোসেন, মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক খালেদ চৌধুরী, যুক্তরাজ্য বিএনপির যুগ্ম সাধারন সম্পাদক হাসনাত রিপন, টিপু আহমেদ, কামাল মিয়া, যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক আওলাদ হোসেন। সিলেট থেকে মাহবুবুল হক চৌধুরী,আফছর খাঁন, আব্দুর রউফ, এবং যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের বিভিন্ন জোনের নেতৃবৃন্দ। আলোচনা সভা শেষে দোয়া অনুষ্ঠিত  হয় দোয়া পরিচালনা করেন মাওলানা শামীম। দোয়া মাহফিলে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

এছাড়া দোয়া মাহফিলে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা, আরাফাত রহমান কোকোর মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয় এবং নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলী, ছাত্রদল নেতা ইফতেখার আহমদ দিনার, জুনেদ আহমদ ও গাড়ী চালক আনসার আলী সহ গুমকৃত সকল নেতাকর্মীদের সন্ধান কামনা, বৈশ্বিক মহামারী করোনা থেকে সুরক্ষা, করোনাক্রান্ত নেতাকর্মীদের সুস্থতা কামনা, মৃত্যুবরণকারী বিএনপির বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মাগফেরাত কামনা এবং দেশ জাতির মঙ্গল কামনা করে মোনাজাত করা হয়।



সিলেট ভিউ ২৪ ডটকম/ প্রেবি/পিটি-১২

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.