Sylhet View 24 PRINT

ব্রিটেনে ইতিহাস রচনা করলেন সিলেটের রুফিয়া

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৪-০৪ ১১:১৬:৫৫

এহসানুল  ইসলাম চৌধুরী শামীম, লন্ডন : ব্রিটেনের মুলধারার রাজনীতি তে বাংলাদেশীদের সাফল্য গাথায় আরেকটি ইতিহাস রচিত হয়েছে পহেলা এপ্রিল ।এদিন  নর্থাম্পটন টাউন কাউন্সিলের নতুন কাউন্সিলের নতুন মেয়র হিসাবে দায়িত্ব নিয়েছেন সদ্য ডেপুটি মেয়র কাউন্সিলর সিলেটের মেয়ে রুফিয়া আশরাফ।

মেয়র হিসেবে দায়িত্ব নিয়ে বিলেতে বাঙালী কমিউনিটির সাফল্যে নতুন পালক যুক্ত করলেন । তিনি বৃহস্প্রতি বার মেয়র হিসেবে দায়িত্ব নিয়ে বাংলাদেশী কমিউনিটির মুখ উজ্জ্বল করেছেন রুফিয়া আশরাফ। রুফিয়া আশরাফ দুই বার সেইন্ট জেমস ওয়ার্ড থেকে লেবার পার্টির প্রার্থী হয়ে কাউন্সিলার নির্বাচিত হন। ২০১৪ সালে স্থানীয় সরকার নির্বাচনে প্রথম বারের মতো কাউন্সিলার বিজয়ী হওয়ার পর থেকেই নর্থাম্পটন বরাহ কাউন্সিলের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন রুফিয়া আশরাফ।

নর্থাম্পটনের ইতিহাসে প্রথম বাংলাদেশী মেয়র হয়েছেন।কেমন লাগছে? এ প্রশ্নের জবাবে রুফিয়া আশরাফ বললেন, নর্থাম্পটনের ইতিহাসে সাত শত বছর পরে আমি কল্পনা করিনি আমি প্রথম বাংলাদেশী মেয়র হবো।আমি অনেক অনেক খুশী মেয়র হওয়ায়। দোয়া করবেন আমি যেনো ভালো ভাবে কাজ করে যেতে পারি। রাজনীতির পাশাপাশি রুফিয়া আশরাফ কমিউনিটিতে সফল ভাবে কাজ করে যাচ্ছেন। বললেন, আমি যখন বাংলাদেশী কমিউনিটির জন্য কাজ করতাম তখন তাদের ল্যাংগুয়েজ ততটা ভালো ছিলো না। তারা সব সময় বুঝতে পারতো না। তাদের জন্য আমি ফোন করতাম। অফিস আদালতে যোগাযোগ করতাম। বাংলাদেশী কমিউনিটির জন্য সব সময় সহযোগীতা করতাম। রুফিয়া আশরাফ দীর্ঘ দিন ধরে লেবার পার্টির রাজনীতির সাথে জড়িত। বাংলাদেশী কমিউনিটির মধ্যে প্রথম মেয়র হয়ে ইতিহাস গড়েছেনয রুফিয়া আশরাফ। রুফিয়া আশরাফ বলেন, আমি মেয়র  হওয়ায়া খুব খুশী লাগের।

ব্রিটেনের মুলধারার রাজনীতিতে তরুনদের আসার আহবান জানান রুফিয়া আশরাফ। বললেন, নর্থাম্পটন কাউন্সিলে মাত্র তিন জন বাংলাদেশী কাউন্সিলার আছেন।আমি চাই তরুনরা রাজনীতিতে আসা দরকার। তারা যদি আসে তাহলে ভালো করতে পারবে। আমরার কমিউনিটিতে আরো বেশী কাউন্সিলার দেখতে চাই। যা কিছু সহযোগীতা লাগে আমি সহযোগীতা করবো। নর্থাম্পটনের ডালিংটন এলাকার ওয়ারেন রোডের বাসিন্দা ডেপুটি মেয়র রুফিয়া আশরাফ। এক ছেলে ও দুই মেয়ে সন্তানের জননী রুফিয়া আশরাফের স্বামী আবু তাহের মোহাম্মদ আশরাফ। রুফিয়া আশরাফের ভাশুর হলেন সিলেট পৌরসভার সাবেক জনপ্রিয় চেয়ারম্যান মরহুম এডভোকেট আ ফ ম কামাল। রুফিয়া আশরাফের বাংলাদেশের বাড়ী সিলেট নগরীর ছাড়াদিঘীর পারে। রুফিয়া আশরাফ মেয়র হয়ে বাংলাদেশী কমিউনিটির মুখ উজ্জ্বল করেছেন। এটাই সকলের প্রত্যাশা।

সিলেট ভিউ ২৪ ডটকম/পিটি-৫

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.