Sylhet View 24 PRINT

বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন লেখিকাকে ধর্ষণের হুমকি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৬-১৫ ০১:১২:১৫

বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকান লেখিকা শর্বরী জোহরা আহমেদ ভারতীয়দের জড়িয়ে হলিউড সিরিজ কোয়ান্টিকোর বিতর্কিত প্লট সাজানোর অভিযোগে হুমকির মুখে পড়েছেন। দুর্বৃত্তরা সামাজিক যোগাযোগের মাধ্যমে তাকে ধর্ষণ ও পেটানোর হুমকিও দিচ্ছেন। অনেকেই তার বিরুদ্ধে অভিযোগ তুলছে, শান্তিকামী হিন্দুদের বিরুদ্ধে ইসলামিক প্রোপাগান্ডা ছড়াচ্ছেন তিনি।

এদিকে, এই লেখিকা জানিয়েছেন এই প্লট লেখায় তার তেমন একটা ভূমিকা নেই। নিজের টাইমলাইনে এই তথ্য বারবার জানানোর পরও উগ্র হিন্দুরা ক্রমাগত তাকে নিয়ে ট্রল করে যাচ্ছে।

এ ব্যাপারে শর্বরী বলেন, আমি মনে করেছিলাম ওরা যদি বুঝতে পারে যে আমার কিছু করার ছিলো না, তখন হয়তো এই উন্মত্ততা কমে যাবে। কিন্তু তা হলো না। এখনতো তারা তাদেরও হুমকি দিচ্ছে যারা আমার পক্ষে অবস্থান নিচ্ছে।  তারা আমাকে মুসলিম হিসেবে ভারত বিরোধী ও হিন্দু বিরোধী প্রোপাগান্ডার মেশিন মনে করছে, মনে করছে আমি এই শোয়ের মধ্য দিয়ে ঘৃণা ছড়াচ্ছি। তারা শুধু গুগলে সার্চ দিচ্ছে আর স্ক্রিন ক্রেডিটের দিকে তাকিয়ে রয়েছে সঠিক কারণ জানান জন্য।

উল্লেখ্য, দি ব্লাড অব রোমিও নামে হলিউড সিরিজ কোয়ান্টিকোর তৃতীয় সিজনের একটি পর্ব প্রচারিত হয় ১ জুন। সেখানে দেখানো হয়, একটি সন্ত্রাসী আক্রমণের চেষ্টা নস্যাৎ করে দেয় প্রিয়াঙ্কার করা মূল চরিত্র অ্যালেক্স প্যারিস।

বাহ্যত ধারণা করা হচ্ছিলো কাশ্মীরে একটি বৈঠকের পরে পাকিস্তানই এই পরিকল্পনা করেছে। পরে প্রিয়াঙ্কার চরিত্রটি উদ্ধার করে যে আসলে হিন্দু এক ব্যক্তি সেটাকে পাকিস্তানের পরিকল্পনা প্রমাণের চেষ্টা করছিলো।

এর আগে এক উত্তেজিত টিভি নিউজ সঞ্চালক প্রথম এই সিরিজের প্রধান চরিত্র প্রিয়াঙ্কা চোপড়ার প্রতি অভিযোগ তোলেন। সেখানে তার বিরুদ্ধে ভারতকে অপমান করার অভিযোগ তোলা হয়, বলা হয় এক বাংলাদেশি আমেরিকান তাতে ইন্ধন যুগিয়েছেন।

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.