Sylhet View 24 PRINT

শোকের মাস বরণে মিশিগান মহানগর আ'লীগের প্রদীপ প্রজ্বলন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৮-০১ ১৩:৫১:৪৭

সিলেটভিউ ডেস্ক :: শোকের মাস আগষ্ট মাস আগস্টের প্রথম প্রহরে (রাত ১২.০১ মিনিটে) মিশিগান মহানগর আওয়ামী লীগের উদ্যোগে প্রদীপ প্রজ্বলন করা হয়েছে।

মিশিগানের হেমট্রামিক সিটির রেশমী রেষ্টুরেন্টে অনুষ্ঠিত প্রদীপ প্রজ্বলন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

মিশিগান মহানগর আওয়ামী লীগের সভাপতি আব্দুস শাকুর খাঁন মাখনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্মদ মুতালিব ও যুগ্ম সাধারণ সম্পাদক শাহিদুর রহমান চৌধুরী জাবেদের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন মিশিগান মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি বাবুল আহমদ বাচ্চু, সহ সভাপতি আজাদ খাঁন, খাজা শাহাব আহমদ, সেলিম উদ্দিন, মিশিগান স্টেট যুবলীগের সভাপতি মো. জাহেদ মাহমুদ আজিজ সুমন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শেখ বদরুদ্দোজা জুনেদ, সাংগঠনিক সম্পাদক সৈয়দ ইয়াহিয়া, মো. নুর মিয়া, মিশিগান স্টেট ছাত্রলীগের আহ্বায়ক খাজা আফজাল হোসেন, যুগ্ন আহ্বায়ক কাজী মামুন প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশ স্বাধীন হওয়ার পরে বাঙ্গালী জাতির শ্রেষ্ঠ সন্তান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যখন যুদ্ধ বিধ্বস্ত বাংলাদেশকে সংস্কার করতে লাগলেন, তখনই স্বাধীনতা বিরোধীরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে ৩২ নম্বরে হামলা চালিয়ে হত্যা করে।

বক্তারা বলেন, বঙ্গবন্ধুকে সেদিন হত্যা করার একটাই কারণ, বাংলাদেশকে নেতৃত্ব শূন্য করে আবার পাকিস্তানে পরিণত করাই ছিল তাদের উদ্দেশ্য। আর সেই হত্যাযজ্ঞের নেপথ্য নায়ক ছিলেন মেজর জিয়া।

বক্তারা এই নারকীয় হত্যাকান্ডের তিব্র নিন্দা জানান। পাশাপাশি হত্যাকারীদের যারা এখনো জীবিত আছে তাদেরকে বাংলাদেশে এনে বিচার নিশ্চিতের দাবি জানান।

শোকের মাস আগষ্টে প্রদীপ প্রজ্জলন করে মাসের বিভিন্ন কর্মসূচি ঘোষনা করেন নেতৃবৃন্দ।
কর্মসূচির মধ্যে রয়েছে, ১৫ আগষ্ট মিশিগান স্টেট যুবলীগের উদ্যেগে হেমট্রামিক সিটির মসজিদ আল মামুর এ বাদ আসর মিলাদ দোয়া ও শিরনী বিতরণ, রাত ৮টায় মিশিগান স্টেট ছাত্রলীগের  উদ্যোগে হেমট্রামিক সিটির কাবাব হাউসে আলোচনা সভা এবং ১৯ আগষ্ট রবিবার বিকাল ৭ টায় হেমট্রামিক সিটির রেশমী রেষ্টুরেন্টে মিশিগান মহানগর  আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল।

দোয়া-মিলাদ ও আলোচনা সভায় মিশিগানে বসোবাসরত মুক্তিযুদ্ধের পক্ষের সবাইকে উপস্থিত থাকার জন্য মিশিগান মহানগর আওয়ামী লীগের সভাপতি আব্দুস শাকুর খাঁন মাখন, সাধারণ সম্পাদক মোহাম্মদ মুতালিব ,মিশিগান স্টেট যুবলীগের সভাপতি মো. জাহেদ মাহমুদ আজিজ সুমন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শেখ বদরুদ্দোজা জুনেদ এবং মিশিগান স্টেট ছাত্রলীগের আহ্ববায়ক খাজা আফজাল হোসেন, যুগ্ম আহ্বায়ক কাজী মামুন ও আব্দুল আজিম অনুরোধ জানিয়েছেন।

সিলেটভিউ২৪ডটকম/১ আগস্ট ২০১৮/এসআরসি/এক

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.