Sylhet View 24 PRINT

নিউইয়র্কে জৈন্তাপুর প্রবাসী গ্রুপের সংবর্ধনা সম্পন্ন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১০-১৮ ১৫:৪৮:২০

রশীদ আহমদ, নিউইয়ক :: সিলেটের জৈন্তাপুর উপজেলা প্রবাসীদের নিয়ে গঠিত সংগঠন ‘জৈন্তাপুর প্রবাসী গ্রুপ’এর প্রতিষ্ঠাতা ও চীফ কো-অর্ডিনেটর, যুক্তরাজ্য প্রবাসী আব্দুল ওদুদ দুদু’র যুক্তরাষ্ট্রে আগমন উপলক্ষে এক সংবর্ধনা সভা অনুষ্ঠিত হয়।

১৪ অক্টোবর রোববার স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৮টায় নিউইয়র্কে গ্রুপের সার্বিক তত্ত্বাবধায়কের ব্রঙ্কসের কার্যালয়ের সম্মেলন কক্ষে উক্ত সংবর্ধনা  সভায়  জৈন্তাপুর প্রবাসী গ্রুপের গ্রুপ উপনেতা রোটারিয়ান আব্দুল গাফ্ফার চৌধুরী খসরুর সভাপতিত্বে ও সার্বিক তত্ত্বাবধায়ক ফয়েজ আহমদ ও বহুজাতিক সদস্য এবং ইয়র্ক বাংলা ম্যাগাজিনের নির্বাহী সম্পাদক জামীল আনসারীর যৌথ উপস্থাপনায় অনুষ্ঠানে প্রধান আকর্ষণ ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও চীফ কো-অর্ডিনেটর আব্দুল ওদুদ চৌধুরী  দুদু।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট রাজনীতিবিদ ও যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক  ফারুক আহমদ।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ম্যাগাজিন ইয়র্ক বাংলা’র সম্পাদক ও ফাউন্ডেশন অফ গ্রেটার জৈন্তা নিউইয়র্ক এর প্রেসিডেন্ট মাওলানা রশীদ আহমদ, সাবেক ছাত্রনেতা ও আলীরগাঁও ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবুল কাশেম মোহাম্মদ আনোয়ার শাহাদত।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গোয়াইনঘাট প্রবাসী ট্রাস্টের অন্যতম সদস্য মুহাম্মদ ইসমাঈল,সাবেক ছাত্রনেতা মাহফুজুর রহমান রুমন, ফাউন্ডেশন অফ গ্রেটার জৈন্তা, নিউইয়র্কের কার্যকরী কমিটির সদস্য মৌলভী আলা উদ্দিন, গোয়াইনঘাট প্রবাসী ট্রাস্টের সদস্য মুহাম্মদ কলিম উল্লাহ, জৈন্তাপুর প্রবাসী গ্রুপের উত্তর আমেরিকা মহাদেশীয় উপকমিটির চেয়ারম্যান হারুন আলী,সদস্য সচিব আহমদ হোসেন, নির্বাহী সদস্য আব্দুল মতিন, ফারুক আলী, আব্দুল হান্নান, ফাহাদ ইসলাম, ফখরুল ইসলাম প্রমুখ ।

সভায় সংবর্ধিত অতিথি আব্দুল ওদুদ দুদু বলেন,আর্তমানবতার সেবায় জৈন্তাপুর প্রবাসী গ্রুপ হাঁটি হাঁটি পা পা করে তার গন্তব্যের দিকে এগিয়ে চলছে। সৌহার্দপূর্ণ সম্পর্ক বজায় রেখে সকল হিংসা বিদ্বেষ পরিহার করে সম্মিলিত ভাবে আর্থসামাজিক উন্নয়নে আরো জোরালো ভূমিকা রাখতে হবে। এ ক্ষেত্রে পাশ্ববর্তী উপজেলা গোয়াইনঘাটের প্রবাসী ভাইরাও আমাদের জৈন্তাপুর প্রবাসী গ্রুপের ডাকে সাড়া দিয়েছেন। আগামী দিনগুলোতেও সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় সংগঠনকে আমরা অনেক দূর এগিয়ে নিতে চাই।তিনি আর্থিক ভাবে প্রবাসী ভাইদের কাছে আরো সহযোগিতা কামনা করেন।

প্রধান অতিথি ফারুক আহমেদ বলেন,অল্প সময়ে জৈন্তাপুর প্রবাসী গ্রুপ যে সুনাম অর্জন করেছে তা অবশ্যই প্রশংসার দাবিদার। পাশাপাশি বিভিন্ন প্রতিকূলতা উপেক্ষা করে সময় ও অর্থ দিয়ে সংগঠনকে যারা সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তাঁরাও এই প্রশংসার দাবিদার। তিনি বলেন, সাংগঠনিক কার্যক্রমই প্রমাণ করে দশের লাঠি আর একের বোঝা। একজনের পক্ষে যে কাজ কখনও সম্ভব না, সেই কাজ সংগঠনের মাধ্যমে সহজেই করা যায়।তিনি আরো বলেন, প্রবাসীদের ঘাম ঝরানো টাকা দেশের হতদরিদ্র মানুষের কল্যাণে আরো অগ্রণী ভূমিকা পালন করবে।

বিশেষ অতিথি ইয়র্ক বাংলা'র সম্পাদক ও ফাউন্ডেশন অফ গ্রেটার জৈন্তা, নিউইয়র্কের প্রেসিডেন্ট মাওলানা রশীদ আহমদ তাঁর বক্তব্যে বলেন, সম্প্রীতির বন্ধনে আবদ্ধ শ্লোগানকে সামনে রেখে জৈন্তাপুর প্রবাসী গ্রুপ দল মত নির্বিশেষে দেশে আর্তমানবতার কল্যাণে যে সব পদক্ষেপ ইতিমধ্যে গ্রহণ করেছে, কোনভাবে সেটাকে খাটো করে দেখার সুযোগ নেই। তিনি সংগঠনের সেবার কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন এবং আগামীতে আরো জোরালো ভূমিকা রাখার প্রত্যাশা করেন।পাশাপাশি বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত প্রবাসী ভাইদের সকল প্রকার হিংসা বিদ্বেষ পরিহার করে এলাকার ইতিহাস ও ঐতিহ্যকে বুকে ধারণ করে অবহেলিত জনগোষ্ঠীর কল্যাণে প্রতিযোগিতামূলকভাবে  আরো জোরালো ভুমিকা রাখার আহ্বান জানান। তিনি বলেন, জৈন্তাপুর প্রবাসী গ্রুপের মতো গোয়াইনঘাট উপজেলার প্রবাসী ভাইদের দ্বারা পরিচালিত ২/৩ সংগঠন নিজ নিজ অবস্থান থেকে এলাকার উন্নয়নে অবিরাম অবদান রেখে চলেছেন।তিনি তাঁদের সবাইকে সমাজ উন্নয়নে সুন্দর সুন্দর ভুমিকা রাখার জন্য আন্তরিক মোবারকবাদ জানান।

আরেক বিশেষ অতিথি ৫নম্বর আলীর গাঁও ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও তরুণ রাজনীতিবিদ আবুল কাশেম মুহাম্মদ আনোয়ার সাহাদত তাঁর বক্তব্যে বলেন, জৈন্তাপুর প্রবাসী গ্রুপের আয়োজনে গুণীজনদের এই সভায় উপস্থিত হতে পেরে নিজেকে ধন্য মনে করছি।আগামী দিনগুলোতে এইভাবে যেন গুণীজনদের সাথে সম্পৃক্ত থাকতে পারি,সেজন্য সকলের দোয়া কামনা করছি।পাশাপাশি দুঃখি মেহনতি ও অধিকার বঞ্চিত মানুষের কল্যাণে যারা মুক্ত হস্তে দান করছেন, তারা যেন তাদের কষ্টার্জিত টাকা দানকে অব্যাহত রাখেন।কেননা এই দানের বদৌলতে তারাই মূলত উত্তম মানুষ হিসেবে সর্বমহলে সমাদৃত।তিনি উক্ত সংগঠনের সাথে সম্পৃক্ত জৈন্তাপুর প্রবাসী গ্রুপের সকল দানশীল সদস্যবৃন্দের উজ্জ্বল ভবিষ্যত কামনা করেন।

সভাপতির বক্তব্যে সংগঠনের গ্রুপ উপনেতা রোটারিয়ান আবদুল গাফফার চৌধুরী খসরু আমন্ত্রিত অতিথিসহ অনুষ্ঠানের আগত সবাইকে মোবারকবাদ জানান। পাশাপাশি সংগঠনের কার্যক্রমকে আরো গতিশীল করতে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন এবং ভবিষ্যতে সংগঠনের গুরুত্বপূর্ণ যে কোন কর্মসূচিতে সাড়া দেয়ারও আহ্বান জানান।

উল্লেখ্য, বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে থাকা জৈন্তাপুর প্রবাসীদের মধ্যে সম্প্রীতির বন্ধন সৃষ্টির লক্ষ্যে ‘জৈন্তাপুর প্রবাসী গ্রুপ’ নামক সংগঠনটি ২০১৬ সালের ১৮ই সেপ্টেম্বর প্রতিষ্ঠিত হয়।প্রথমে অনলাইনে ২/৩জন প্রবাসী ভাইদের উদ্যোগ গ্রহণে বর্তমানে সংগঠনে প্রায় সাড়ে তিন শতাধিক সদস্য রয়েছেন। সময়ের পরিক্রমায় এই সংগঠন আন্তর্জাতিক পরিমণ্ডলে রূপ নিয়েছে বিশাল সংগঠন হিসেবে।বর্তমানে বিশ্বের ২০/২২টি দেশে সংগঠনের কার্যক্রম যথারীতি চলছে এবং আগামীতে এই সংখ্যা আরো বৃদ্ধি পাবে।সংগঠনটি এ পর্যন্ত  প্রায় ২৫ লক্ষাধিক টাকা ব্যয় করেছে আর্ত মানবতার সেবা তথা গরীব-এতিম,বিধবা অসুস্থদের উন্নত চিকিৎসা ও নিম্নবিত্ত পরিবারের ঘর নির্মাণ এবং দরিদ্র ছাত্র-ছাত্রীদের শিক্ষার প্রয়োজনে।

সভা শেষে সংগঠনের কার্য উপদেষ্টা কমিটি,মহাদেশীয় কমিটি, সকল উপ-কমিটি ও শাখা কমিটির সকল সদস্য,শুভাকাঙ্খিসহ জৈন্তাবাসীর সমৃদ্ধি ও সফলতা কামনা করে দোয়া পরিচালনা করেন মাওলানা রশীদ আহমদ।

সিলেটভিউ২৪ডটকম/১৮ অক্টোবর ২০১৮/রআ/ইআ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.