Sylhet View 24 PRINT

নিউ হ্যাম্পশায়ার অঙ্গরাজ্য পার্লামেন্টে বিজয়ী বাংলাদেশি আবুল ও রহমান

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১১-০৮ ০০:৪১:৩২

নিউ হ্যাম্পশায়ার অঙ্গরাজ্য পার্লামেন্টের মেম্বার হিসেবে পুনরায় জয়ী হয়েছেন বাংলাদেশি-আমেরিকান আবুল খান। খবর এনআরবি নিউজের।

নিউ হ্যাম্পশায়ার অঙ্গরাজ্য পার্লামেন্টের জন্য রিপাবলিকান পার্টি ডিস্ট্রিক্ট-টুয়েন্টি থেকে টানা তৃতীয় মেয়াদের জন্য ‘স্টেট রিপ্রেজেনটেটিভ’ হওয়া আবুল খান বরিশালের ভান্ডারিয়ার সন্তান। আবুল খানই একমাত্র রিপাবলিকান যিনি মার্কিন প্রশাসনে উচ্চপর্যায়ের নির্বাচিত বাংলাদেশি। আবুল খান সবার দোয়া চেয়েছেন মার্কিন প্রশাসনের কেন্দ্রবিন্দুতে ওঠার জন্য। গত মঙ্গলবার রাতে নির্বাচন শেষে এক বিজয় সমাবেশ থেকে আবুল খান ‘প্রিয় মাতৃভূমি বাংলাদেশের সার্বিক কল্যাণে অবদান রাখতে বদ্ধ পরিকর’ বলে উল্লেখ করেন।

এদিকে যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্য সিনেট সদস্য হলেন বাংলাদেশি শেখ রহমান। ৬ নভেম্বর অনুষ্ঠিত মধ্যবর্তী নির্বাচনে তিনি ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী হিসেবে সিনেট ডিস্ট্রিক্ট-ফাইভ থেকে লড়ছিলেন। বিপুল ভোটের ব্যবধানে তিনি রিপাবলিকান প্রতিদ্বন্দ্বীকে ধরাশায়ী করেছেন। খবর এনআরবি নিউজ। উল্লেখ্য, জর্জিয়া অঙ্গরাজ্য পার্লামেন্টে এই প্রথম নির্বাচিত হলেন কোনো বাংলাদেশি আমেরিকান। কিশোরগঞ্জের সন্তান শেখ রহমানকে সর্বাত্মকভাবে সমর্থন দেয় ‘এলায়েন্স অব সাউথ এশিয়ান-আমেরিকান লেবার’ তথা আসাল। আসালের অন্যতম সংগঠক মুক্তিযোদ্ধা আলী হোসেন আটলান্টা থেকে জানান, রিপাবলিকানদের রাজ্য জর্জিয়ায় ডেমোক্র্যাটদের এ বিজয়ের অভিযাত্রায় অংশ নিতে পেরে নিজেকে গৌরবান্বিতবোধ করছি।

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.