Sylhet View 24 PRINT

সিডনিতে নবধারা ফাউন্ডেশনের উদ্যোগে ‘হারমনি ডে’ পালিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৩-২১ ১৩:৫৪:২৮

অস্ট্রেলিয়া প্রতিনিধি :  একে অন্যের প্রতি শ্রদ্ধা, সম্মান ও ভালোবাসা দেখানো সমাজের একটা অংশ। সেটা যে কোনো সংস্কৃতির হোক না কেন! অন্যের সংস্কৃতিকে সম্মান দেখাতে পৃথিবীতে সবচেয়ে এগিয়ে আছে বহুজাতিক অভিবাসীদের দেশ অস্ট্রেলিয়া। হারমনি ডে তারই একটা অংশ। অস্ট্রেলিয়াতে রবিবার হারমনি ডে (২১ মার্চ) পালিত হয়েছে।

১৯৯৯ সাল থেকে বহুজাতিক অভিবাসীদের সম্মানে অস্ট্রেলিয়ায় প্রতিবছর এই দিবসটি পালিত হয়ে আসছে। অস্ট্রেলিয়ান নাগরিক বিভিন্ন সামাজিক ও রাষ্ট্রীয়ভাবে অনুষ্ঠানের মাধ্যমে তাদের নিজ নিজ দেশের সাংস্কৃতিক ঐতিহ্য উপস্থাপন করে। হারমনি ডে উদযাপনে পারস্পরিক বিভিন্ন অভিবাসীদের ঐক্য, ঐতিহ্যগত কর্মক্ষমতা, পোশাক, সঙ্গীত, শিল্প, খাদ্য দিয়ে সম্মান জানানো হয়। অভিবাসীদের সম্মানে সিডনির ল্যাকান্বায় নবধারা ফাউন্ডেশনের উদ্যোগে ‘হারমনি ডে’পালিত হয়। দিবসটির উপর আলোচনা করেন সকলে। রকমারী খাবারের পর কেক কেটে অনুষ্ঠানের সমাপ্তি টানেন।

হারমনি ডে অ্যাম্বাসেডর আবুল কালাম আজাদ খোকন বলেন, অস্ট্রেলিয়া একটি মাল্টিকালচারাল অভিবাসীদের দেশ। আর এই সকল অভিবাসীদের সংস্কৃতি, ঐতিহ্য, ধর্ম, খাবার ও পোশাককে সন্মান জানানোর জন্যই ‘হারমনি ডে’র সৃষ্টি।



সিলেট ভিউ ২৪ ডটকম/পিটি-১৯

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.