আজ মঙ্গলবার, ০২ জুন ২০২০ ইং

রাবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০২-২১ ১৯:৫৬:০০

রাবি প্রতিনিধি :: দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে রাজশাহী বিশ^বিদ্যালয়ে (রাবি) যথাযোগ্য মর্যাদায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়েছে। বৃহস্পতিবার প্রথম প্রহর রাত ১২ টা ১মিনিটে বিশ^বিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য  অধ্যাপক এম আব্দুস সোবহানসহ প্রশাসনের কমকর্তাগণ।

পুষ্পস্তবক অর্পণ শেষে ভাষা শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। এদিন প্রশাসন ভবনসহ অন্যান্য ভবনে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করা হয়। সকাল থেকে বিভিন্ন আবাসিক হল ও বিভাগ, পেশাজীবী সংগঠন ও প্রতিষ্ঠান, রাবি শিক্ষক সমিতি, মহিলা ক্লাব, রাবি স্কুল ও শেখ রাসেল মডেল স্কুল, রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটিসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন প্রভাতফেরী নিয়ে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে।

সকাল ১০টায় শহীদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবন চত্বরে চিত্রাংকন ও বাংলা হস্তলিপি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতার উদ্বোধন করেন উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া ও পুরস্কার প্রদান করেন উপাচার্য। বাদ জোহর কেন্দ্রীয় জামে মসজিদে অনুষ্ঠিত হয় কোরআনখানি ও মোনাজাত। এদিন বিশ^বিদ্যালয়ের শহীদ স্মৃতি সংগ্রহশালা সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দর্শকদের জন্য খোলা রাখা হয়।

শেয়ার করুন

আপনার মতামত দিন