আজ বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪ ইং

রাকসু আন্দোলন মঞ্চের ‘কেমন বিশ্ববিদ্যালয় চাই’ শীর্ষক আলোচনা সভা ১৮ মার্চ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৩-১২ ১৬:৩৯:০৬

রাবি প্রতিনিধি :: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) নির্বাচনকে ঘিরে ‘কেমন বিশ্ববিদ্যালয় চাই’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হবে আগামী ১৮ মার্চ। বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে আগামী সোমবার বিকেলে অনুষ্ঠিতব্য এই আলোচনা সভার আয়োজন করছে রাকসু আন্দোলন মঞ্চ।

মঙ্গলবার দুপুর দেড়টায় বিশ্ববিদ্যালয়ের আমতলায় সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব তথ্য জানান রাকসু আন্দোলন মঞ্চের সমন্বয়ক আব্দুল মজিদ অন্তর। সংবাদ সম্মেলনে ডাকসু নির্বাচনের ফল বর্জন করে পুনরায় ভোট গ্রহণের দাবির প্রতিও সমর্থন জানানো হয়।

এসময় আব্দুল মজিদ অন্তর বলেন, ‘রাকসু নির্বাচনকে ঘিরে শিক্ষক-শিক্ষার্থীদের ভাবনা চিন্তা বিনিময় এবং কী ধরণের বিশ্ববিদ্যালয় আমরা চাই সেই ব্যাপারেই এই আলোচনা সভা। সভায় আলোচক হিসেবে উপস্থিত থাকবেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক আনু মুহাম্মদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সহযোগী অধ্যাপক ড. তানজিম উদ্দিন খান, রাবির নৃবিজ্ঞান বিভাগের সভাপতি বখতিয়ার আহমেদ, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি আ-আল মামুন, দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক ড. আনিসুজ্জামান, ফোকলোর বিভাগের অধ্যাপক ড. সুষ্মিতা চক্রবর্তী, সহকারী অধ্যাপক ড. এম আমিরুল ইসলাম প্রমূখ। পরে সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশনা করবে গানের দল বারামখানা।’

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আব্দুল মজিদ আরও বলেন, ‘ডাকসু নির্বাচনে প্রশাসনের অনিয়ম ও ক্ষমতাসী দলের ছাত্র সংগঠনের ভোট কেন্দ্র দখল ও ভোট কারচুপির মাধ্যমে কলঙ্কিত ইতিহাস সৃষ্টি করেছে। এছাড়া নির্বাচনে অংশগ্রহণকারী বিভিন্ন ছাত্রনেতা ও শিক্ষার্থীদের ওপর ন্যাক্কারজনক হামলা চালায় সরকার দলীয় ছাত্র সংগঠনের নেতাকর্মীরা। এই অনিয়মের ভোটের ফল বাতিল করে পুনরায় ভোট গ্রহণের দাবি জানিয়ে ঢাবিতে ধর্মঘট ডেকেছে ছাত্রলীগ ছাড়া অংশগ্রহণকারী অন্য সব প্যানেল। রাকসু আন্দোলন মঞ্চ এই দাবির প্রতি পূর্ণ সমর্থন ও সংহতি প্রকাশ করে।’

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন মঞ্চের নির্বাহী সমন্বয়ক মো. শরিফ, নির্বাহী সদস্য মাসুদ, ফাতেমা তুজ জোহরা, মাহমুদ সাকি, মেহেদী প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/১২ মার্চ ২০১৯/রাবিপ্র/আরআই-কে

শেয়ার করুন

আপনার মতামত দিন