আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

ঢাবিতে ভর্তি পরীক্ষায় শিক্ষার্থীদেরকে সহায়তা করছে জালালাবাদ ছাত্র কল্যাণ সমিতি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৯-২০ ১৬:২২:০৪

সিলেটভিউ ডেস্ক :: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় শিক্ষার্থী ও অভিভাবকদের সহায়তা করছে জালালাবাদ ছাত্র কল্যাণ সমিতি।

ক,খ,গ,ঘ,চ ইউনিটের পরীক্ষায় আগত শিক্ষার্থীদের সহায়তা করছে জালাবাদ ছাত্র কল্যাণ সমিতির ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা।

ভর্তি পরীক্ষায় আগত পরিক্ষার্থীর অভিভাবক শ্রীমঙ্গল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মোহাম্মদ করিম উদ্দিন বলেন, “ঢাবি শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত জালালাবাদ ছাত্র কল্যাণ সংস্থার উদ্যোগ ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের সার্বিক সহায়তা করছে। তাদের এ কাজের ফলে আগত ভর্তিচ্ছু শিক্ষার্থীদের আত্মবিশ্বাস ও মনোবল যোগাবে। শিক্ষার্থীদের এ উদ্যোগকে সাধুবাদ জানাই।”

সংগঠনটির সভাপতি মোহাম্মদ শাহরিয়ার বলেন, “আমরা শিক্ষার্থীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ স্পটে  হেল্প ডেস্ক বসিয়েছি। আমাদের কার্যক্রম ঢাকা বিশ্ববিদ্যালয়ের এ,বি,সি,ডি,চ ইউনিটের পরীক্ষাকে কেন্দ্র করে পরিচালিত হচ্ছে। এছাড়াও আমরা ভবিষ্যতে পুরো সিলেট বিভাগে ভর্তি সহায়তা কার্যক্রম প্রসারিত করার পরিকল্পনা রয়েছে।”

সাধারণ সম্পাদক তারেক আজিজ চৌধুরী বলেন, “সিলেট বিভাগ থেকে আগত শিক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছানোর পাশাপাশি অস্বচ্ছল শিক্ষার্থীদের থাকার জায়গা নিশ্চিত করা হচ্ছে। আমরা ইতোমধ্যে সি এবং এ ইউনিটের পরীক্ষায় বিভিন্ন জেলা থেকে আগত শিক্ষার্থী অভিভাবকদের সার্বিক সহায়তা দিচ্ছি।”

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এ বছর ভর্তি পরীক্ষায় ক ও চ ইউনিটের যথাক্রমে ১ হাজার ৭৯৫ আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশ নেয় ৮৮ হাজার ৯৭০ জন,১৩৫ আসনের বিপরীতে ১৫ হাজার ৯৯৬ জন অংশ নেয়৷ এছাড়া আগামী ২০,২৭ সেপ্টেম্বর খ,ঘ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবছর প্রতি ইউনিটে এমসিকিউ,লিখিত পরীক্ষায় শিক্ষার্থীদের অংশগ্রহণ করছে।


সিলেটভিউ২৪ডটকম/২০ সেপ্টেম্বর ২০১৯/ডেস্ক/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন