আজ শুক্রবার, ০২ অক্টোবর ২০২০ ইং

শাবিপ্রবিতে শহীদ আসাদ দিবস পালিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০১-২০ ১৮:৪২:৩৪

শাবি প্রতিনিধি :: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা জাতীয় ছাত্রদলের  উদ্যোগে শহীদ আসাদ দিবস পালন করা হয়েছে। সোমবার (২০ জানুয়ারি) দুপুর দেড়টায় বিশ্ববিদ্যালয়ের অর্জুনতলা থেকে এ উপলক্ষ্যে একটি মিছিল বের করেন সংগঠনটির নেতাকর্মীরা। পরে মিছিলটি বিশ্ববিদ্যালয়য়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে গোলচত্বরে এসে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে জাতীয় ছাত্রদলের সভাপতি রামকৃষ্ণ দাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রুপেল চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন অর্থ সম্পাদক উসমান গনি ও সদস্য ওয়াসিম আকরাম। 

এসময় বক্তরা বলেন, শহীদ আসাদের আত্মত্যাগের বিনিময়ে আমরা আজকে এ পর্যায়ে এসেছি। জনগণের গনতন্ত্র ও জাতীয় মুক্তির দাবিতে আজকের ছাত্রসমাজকে সোচ্চার হতে হবে। কয়েকদিন পূর্বে বিশ্ববিদ্যালয় প্রশাসন যে পাঁয়তারা করেছিল তা তারা করতে পারেনি। কারণ ছাত্রসমাজ একতাবদ্ধ হয়ে সেই আসাদের মূলমন্ত্রে দীক্ষিত হয়ে তা প্রতিরোধ করেছিল। বারবার এদেশের সরকার পরিবর্তন হলেও এদেশের মানুষের ভাগ্য কখনোও পরিবর্তন হয় না। বর্তমান সমাজে বেকারত্ব বৃদ্ধি পেয়েছে, যার কারণে আত্মহত্যাও বৃদ্ধি পেয়েছে।

তারা আরও বলেন, সমাবর্তন উপলক্ষে আমাদের ক্যাম্পাসের টং দোকানগুলোকে উঠিয়ে দেয়া হয়েছে। এই টং গুলোতে ছাত্রসমাজ ক্যাম্পাসের বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা করতো। টং গুলো নতুন করে স্থাপনের জন্য কোন উদ্যোগ নিচ্ছে না প্রশাসন। এই দোকানগুলোর উপর অনেকের পরিবার পরিজন নির্ভরশীল। বর্তমানে টং বন্ধ থাকায় তারা মানবেতর জীবনযাপন করছে। টং গুলোকে পুনঃস্থাপন না করা হলে জোর আন্দোলন গড়ে তোলা হবে বলে জানান বক্তারা।

উলেখ্য, ১৯৬৯ সালের ২০ জানুয়ারি সৈ¦রাচার আইয়ুব সরকারের বিরুদ্ধে ঐতিহাসিক ১১ দফা আন্দোলনের হরতাল চলাকালে ঢাকা মেডিকেল কলেজের সামনে পুলিশের গুলিতে ১ম শহীদ হন আসাদ।

সিলেটভিউ২৪.কম/ ২০ জানুয়ারি ২০২০/ আব্দুল্লাহ/ জুনেদ

শেয়ার করুন

আপনার মতামত দিন