আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

‘আমরা ই বদলগাছী’র ১ম কমিটি গঠন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৯-০৩ ২১:২৩:৪১

শাবি প্রতিনিধি :: দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজে অধ্যয়নরত নওগাঁর বদলগাছী উপজেলায় জন্মগ্রহণকারী শিক্ষার্থীদের সেচ্ছাসেবী সংগঠন ‌‘আমরা-ই-বদলগাছী’র প্রথম কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে।

কমিটিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের যন্ত্র কৌশল বিভাগের শিক্ষার্থী মীর সাব্বির আহম্মেদ চৌধুরীকে সভাপতি এবং রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের যন্ত্রকৌশল বিভাগের ৬ষ্ঠ পর্বের শিক্ষার্থী হাদি উজ জামান কাফিকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়েছে।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) সংগঠনটির সভাপতি সাব্বির আহমেদ চৌধুরী এ তথ্য জানান।

এছাড়া কমিটিতে উপদেষ্টা হিসেবে নির্বাচিত হয়েছেন স্থানীয় শিক্ষক মো. মোজাফফর হোসেন ও ব্যবসায়ী মীর মহিউদ্দিন আলমগীর।

কমিটির অন্য সদস্যরা হলেন- সহ-সভাপতি মুন্নাফ রায়হান মৃদুল সহ-সাধারণ সম্পাদক নওশের আলম নিশান, কোষাধ্যক্ষ মোঃ পারভেজ পিয়াস, সাংগঠনিক সম্পাদক নিশাত সাইয়্যারা শিমলীন, দপ্তর সম্পাদক মোঃ নাহিদ হাসান, প্রচার সম্পাদক  মোঃ আরমান মোস্তাক এবং তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ জরজিস আলম চৌধুরী।

সংগঠনটির সভাপতি মীর সাব্বির আহমেদ চৌধুরী জানান, আমরা ই বদলগাছী নামকরণ এর পেছনের কথা হল আমরা কয়েকজন স্বপ্নবিলাসী মানুষ বিশ্বাস করি একসময় বদলগাছী দেশব্যাপী একটা মডেল উপজেলা হিসাবে প্রতিষ্ঠিত হবে আর এই সংগঠন হবে সেই গল্পের অন্যতম লেখক, আমাদের কার্যক্রম সেখানেই শেষ না তখন আমরা দেশের বদলগাছীর মত পিছিয়ে পড়া অন্য কোন উপজেলাকে নিয়ে নতুন করে কাজ শুরু করব যাদের গিয়ে জানাব যে আমরা ই বদলগাছী। একজন দুইজন সদস্য থেকে ২১ জন আর সেখান থেকে নির্বাচনের পর প্রথম পূর্নাঙ্গ কমিটি একটা স্বপ্নের মত যাত্রা। খুব দ্রুত আমরা সুবিধাবঞ্চিতদের জন্য বিভিন্ন কর্মসংস্থান তৈরির পরিকল্পনা হাতে নিচ্ছি, আশা করি আমরা ই বদলগাছী ফাউন্ডেশন সামনের দিনে দেশের সার্বিক উন্নতিতে রোল মডেল হিসাবে কাজ করবে যার যাত্রার শুরুটা হবে এই প্রথম পূর্নাঙ্গ কমিটির হাত ধরে, ধন্যবাদ প্রত্যেককে আমাদের পাশে থাকার জন্য আর অভিনন্দন নির্বাচিত এক্সিকিউটিভ কমিটির প্রত্যেককে।

উল্লেখ্য, করোনাভাইরাস মহামারীর শুরু থেকে বদলগাছী উপজেলার অস্বচ্ছল ১ হাজার ১০০ পরিবারের মাঝে প্রায় ৬ লক্ষ টাকার খাদ্য বিতরণ করেছে সংগঠনটি। এছাড়া এলাকার হাসপাতাল স্বেচ্ছাসেবী সংগঠন এবং প্রসাশনিক কর্মকর্তাদের সংকটকালীন অবস্থায় মাস্ক, গ্লাভস, পি পি ই ও হেক্সাসল বিতরন, আম্ফানে ক্ষতিগ্রস্ত পরিবারকে বাড়ি নির্মাণ করে দেওয়া, মাদ্রাসায় এতিম বাচ্চাদের খাবার ও খাদ্যের ব্যাবস্থা করাসহ বিভিন্ন পল্লি আর্থসামাজিক সার্ভে সম্পাদন করেছে সংগঠনটি।

সিলেটভিউ২৪ ডটকম/৩ সেপ্টেম্বর ২০২০/মাসুদ/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন