আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে লিডিং ইউনিভার্সিটিতে ‘বঙ্গবন্ধু কর্ণার’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-১০-০৪ ১৫:৪৪:৫১

সিলেট :: সিলেটের প্রথম বেসরকারী বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটির গ্রন্থাগারে ‘বঙ্গবন্ধু কর্ণার’ স্থাপন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সুরমা টাওয়ারস্থ ক্যাম্পাসের বেগম রাবেয়া খাতুন চৌধুরী সেন্ট্রাল লাইব্রেরীতে বুধবার কর্ণারের উদ্বোধন করেন লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মোঃ কামরুজ্জামান চৌধুরী। উক্ত কর্ণারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আদর্শের ও রাজনৈতিক দর্শনের বিপুল সংগ্রহ রয়েছে।

উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য প্রফেসর ড. মোঃ কামরুজ্জামান চৌধুরী বলেন, বঙ্গবন্ধুর আদর্শই ছিল মানুষকে ভালোবাসা। তিনি ছিলেন সত্য ও ন্যায়ের প্রশ্নে আপোষহীন চেতনার ধারক। তরুণ প্রজন্ম যারা তাঁকে দেখেনি, তাঁর কর্মময় রাজনৈতিক জীবনী পাঠ থেকে শিক্ষা নিয়ে আদর্শ মুক্ত চিন্তার মানবিক মূল্যবোধ সম্পন্ন সুনাগরিক হিসেবে নিজেদেরকে গড়ে তুলতে পারবে।

লিডিং ইউনিভার্সিটির গ্রন্থাগারের ‘বঙ্গবন্ধু কর্ণার’ এ জাতির পিতার জীবন ও কর্মের উপর সংগৃহীত গ্রন্থবলীর মধ্যে কারাগারে রোজনামচা, জাতির পিতা বঙ্গবন্ধু, হাজার জনতার দৃষ্টিতে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, স্বাধীনতার মহানায়ক, বঙ্গবন্ধু ও বাংলাদেশ, স্বাধীনতার জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ঐতিহাসিক ৭ মার্চ, এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ¯œারকগ্রন্থসহ অনেক বই রয়েছে যেগুলো লিডিং ইউনিভার্সিটির শিক্ষার্থীরা পাঠ্যপুস্ককের পাশাপাশি পাঠ করে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, স্বাধীনতার স্থপতি, বাঙ্গালী জাতির অহংকার জাতির পিতার আদর্শ, ত্যাগ ও অবদান সম্পর্কে জানতে পারবে।

উক্ত অনুষ্ঠানে লিডিং ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর মোঃ নজরুল ইসলাম, সোস্যাল সাইন্স অনুষদের ডিন ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. এস. এম. আলী আক্কাস, কলা ও আধুনিক ভাষা অনুষদের ডিন প্রফেসর ড. গাজী আব্দুল্লাহ হেল বাকী, ব্যবসায় প্রশাসন বিভাগের উপদেষ্টা প্রফেসর ড. জহুরুল আলম, প্রক্টর (ভারপ্রাপ্ত) মোহাম্মদ নজরুল ইসলাম ও লাইব্রেরীয়ান মোল্লা রফিক আহমেদসহ অন্যান্য কর্মকর্তা ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।
সিলেটভিউ২৪ডটকম/ ০৪ অক্টোবর ২০১৭/ প্রেবি/ এমইউএ

শেয়ার করুন

আপনার মতামত দিন