আজ শনিবার, ৩০ মে ২০২০ ইং

ফেসবুকে ২৭.৫ কোটি ভুয়া অ্যাকাউন্ট

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-২০ ১৩:২৪:৪৫

সিলেটভিউ ডেস্ক :: জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক সম্প্রতি এক বিবৃতিতে জানায়, গোটা বিশ্বের ২৫০ কোটি মানুষ প্রতি মাসে নিয়মিত ফেসবুক ব্যবহার করেন। এর মধ্যে ২৭.৫ কোটি ভুয়া অ্যাকাউন্ট।

২০১৯ সালের ৩১ ডিসেম্বর ফেসবুকের নিয়মিত মাসিক গ্রাহকের সংখ্যা ছিল ২৫০ কোটি। যা ২০১৮ সালের ৩১ ডিসেম্বরের থেকে ৮ শতাংশ বেশি। ২০১৯ সালে ভারত, ইন্দোনেশিয়ায় ও ফিলিপিন্সের গ্রাহকরা কোম্পানির বৃদ্ধিতে বড় ভূমিকা নিয়েছেন। ২০১৯ সালের চতুর্থ ত্রৈমাসিকে মোট গ্রাহকের ১১ শতাংশ ভুয়া অ্যাকাউন্ট ছিল। ফিলিপিন্স, ভিয়েতনামের মতো দেশে ভুয়া অ্যাকাউন্টের সংখ্যা অন্যান্য দেশের তুলনায় অনেকটা বেশি।

ফেসবুক জানিয়েছে ভুয়া অ্যাকাউন্টের ক্ষেত্রে বেশিরভাগ সময় গ্রাহক একের বেশি অ্যাকাউন্ট ব্যবহার করেন।

যদিও ভুয়া অ্যাকাউন্ট খুঁজে বের করতে সমস্যা হয়। হয়তো আসল ভুয়া অ্যাকাউন্টের সংখ্যা কোম্পানির দেওয়া সংখ্যার থেকে আলাদা হতে পারে।

অন্যদিকে গ্রাহকের ফেসবুক ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতে নিয়মিত নতুন ফিচার নিয়ে আসছে মার্ক জাকারবার্গের কোম্পানি। এই জন্য ফেসবুক ওয়েবসাইট ও অ্যাপে একের পর এক নতুন ফিচার আসছে। জানুয়ারিতে ফেসবুক অ্যানড্রয়েড অ্যাপে ডার্ক মোড যোগ হয়েছিল। অনেক দিন ধরেই অ্যানড্রয়েড ফেসবুক অ্যাপে ডার্ক মোডের কাজ চলছিল। অবশেষে সেই ফিচার পৌঁছে গেল।

সৌজন্যে : ঢাকাটাইমস

সিলেটভিউ২৪ডটকম/২০ ফেব্রুয়ারি ২০২০/মিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন