আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

স্বপ্ন ওদের নাম দিয়েছে ‘গিফটেড চিলড্রেন’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-১০-১৮ ১০:৪৩:২৩

এক সুন্দর পৃথিবীর স্বপ্ন কে না দেখে? কত রকমফুল যে আছে এ পৃথিবীতে! প্রতিটি শিশু তো এক একটি ফুল। এক একফুল, সে যে এক এক রকম সুন্দর। স্বপ্ন ওদের নাম দিয়েছে ‘গিফটেড চিলড্রেন’। স্বপ্ন জানে ওদের সবাই বিশেষ কোন না কোন প্রতিভায় ভাস্বর। মেধার দিক থেকে পিছিয়ে নেই কেউই। এ বিশ্বাস থেকেই স্বপ্ন বিশেষ চাহিদা সম্পন্ন প্রশিক্ষন প্রাপ্ত কিছু মানুষকে স্বপ্নের আউটলেটে কাজ করার সুযোগ করে দিয়েছে তাদের মেধার সঠিক মূল্যায়ন দেয়ার জন্য।

আউটলেটে কাজ করতে আসার আগে স্বপ্ন এবং পিএফডিএ- ভোকেশনাল ট্রেনিং সেন্টার- এর মাধ্যমে প্রশিক্ষন দেওয়া হয়েছে প্রতিবন্ধকতায় আক্রান্ত এসব কর্মীদের। এ উপলক্ষে স্বপ্ন এবং পিএফডিএ- ভোকেশনাল ট্রেনিং সেন্টার- এরমধ্যে একটি সমঝোতা চুক্তি হস্তান্তর অনুষ্ঠান হয় স্বপ্নের ১০৬, গুলশান এ্যাভিনিউ (হোসনা সেন্টার) আউটলেটে। চুক্তি হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এসিআই লজিস্টিকস (স্বপ্ন)- এর কার্যনির্বাহী পরিচালক সাব্বির হাসান নাসির এবং পিএফডিএ- ভোকেশনাল ট্রেনিং সেন্টার- এর চেয়ারম্যান সাজিদা রহমান ড্যানি।

অনুষ্ঠানে সাব্বির হাসান নাসির বলেন- স্বপ্ন মনে করে প্রতিটি বিশেষ চাহিদা সম্পন্ন মানুষের রয়েছে নিজস্ব প্রতিভা, স্বকিয়তা এবং ভালো কিছু করার ক্ষমতা। বিশেষ এই প্রতিটি মানুষকে স্বপ্ন ভালোবাসা ও যতœ সহকারে গ্রহণ করেছে এবং স্বপ্ন বিশ্বাস করে তার ক্রেতারা ও তাদের একই ভাবে গ্রহণ করবে।

সাজিদা রহমান তার বক্তব্যে স্বপ্নকে আন্তরিকভাবে ধন্যবাদ জানান বিশেষ চাহিদা সম্পন্ন এসব কর্মীদের কাজকরার সুযোগ দেয়ার জন্য। তিনি বলেন- সঠিকভাবে প্রশিক্ষন নিশ্চিত করার মাধ্যমে প্রতিবন্ধকতায় আক্রান্ত প্রতিটি মানুষকে সাধারন কর্মীদের মত কর্মক্ষম করে তোলা সম্ভব এবং তারা সাধারন কর্মীদের মতই পরিশ্রমী এবং ভালো ফলাফল দিতে সক্ষম। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্বপ্ন এবং পিএফডিএ- ভোকেশনাল ট্রেনিং সেন্টার- এর উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

শেয়ার করুন

আপনার মতামত দিন