আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

শিক্ষার্থীদের টিকা দিয়ে দ্রুত শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে হবে: জিএম কাদের

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৫-২৮ ১৬:০৭:১০

সিলেটভিউ ডেস্ক :: জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের বলেছেন, ‘শিক্ষক ও শিক্ষার্থীদের অগ্রাধিকার ভিত্তিতে করোনাভাইরাস প্রতিষেধক টিকা দিয়ে দ্রুত শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে হবে।’

তিনি বলেন, ‘দীর্ঘ সময় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলে আগামী প্রজন্ম হবে জ্ঞানহীন মূর্খ। এতে করে আমাদের সমাজের মৌলিক ভিত্তি নড়বড়ে হয়ে যেতে পারে।’

শুক্রবার (২৮ মে) এক বিবৃতিতে জি এম কাদের এসব কথা বলেন।

জাপা চেয়ারম্যান বলেন, মহামারি করোনার কারণে এক বছরের অধিক সময় ধরে শিক্ষার্থীরা শিক্ষাপ্রতিষ্ঠানের বাইরে। ইতোমধ্যে কয়েকবার শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ঘোষণা দিয়েও তা বাস্তবায়ন সম্ভব হয়নি। এতে অপূরণীয় ক্ষতি হয়েছে শিক্ষার্থীদের। দেশের বৃহৎ স্বার্থে শিক্ষাব্যবস্থা স্বাভাবিক করতে হবে।

তিনি বলেন, সরকারি তরফ থেকে বলা হচ্ছে- সবাইকে টিকা দেয়ার পরে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া হবে। বর্তমান টিকা সংগ্রহের অনিশ্চয়তার কারণে স্বাভাবিকভাবে টিকাদান শেষ হতে আরও কয়েক বছর সময় লেগে যেতে পারে।

জিএম কাদের বলেন, দীর্ঘ সময় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখে একটি প্রজন্মকে মূর্খ হতে দেয়া যায় না। তাই অগ্রাধিকার ভিক্তিতে শিক্ষা সংশ্লিষ্টদের টিকা দিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে হবে।


সিলেটভিউ২৪ডটকম/জাগোনিউজ/এসডি-৮

শেয়ার করুন

আপনার মতামত দিন