আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

বাংলাদেশ হাইকমিশনে হামলার প্রতিবাদে যুক্তরাজ্য আ.লীগের বিক্ষোভ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০২-০৯ ২১:৩৪:২৯

যুক্তরাজ্য সংবাদদাতা :: বাংলাদেশ হাইকমিশন যুক্তরাজ্যে বিএনপি-জামায়াতের সন্ত্রাস ও  নাশকতার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে যুক্তরাজ্য আওয়ামী লীগ। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে বাংলাদেশ হাইকমিশনের সামনে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে সর্বস্তরের প্রবাসী বাঙালিরা অংশ নেন।

যুক্তরাজ্য আওয়ামী লীগ সভাপতি সুলতান মাহমুদ শরীফ ও সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুকের নেতৃত্বে বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, এমন জঘন্য কাজ শুধু বিএনপি-জামায়াতকেই মানায়। একটি দেশের হাইকমিশন বিদেশে রাষ্ট্রের প্রতিনিধিত্ব করে। বাংলাদেশ হাইকমিশন যুক্তরাজ্য বাংলাদেশের সম্পদ, বাংলাদেশের প্রতিষ্ঠান, ১৮ কোটি মানুষের প্রতিষ্ঠান। হাইকমিশনে জোর করে ঢুকে হামলা ও ভাংচুর করে বিএনপি জামাত প্রমাণ করেছে তারা সন্ত্রাসের রাজনীতি করে, তারা বাংলাদেশের উন্নয়ন অগ্রগতি চায়না।
তারা বলেন,  ৭৫ সালের ১৫ই আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার পেছনে যারা ছিলো, ৩রা নভেম্বর জেলহত্যার পেছনে যারা ছিলো, ২১শে আগস্ট গ্রেনেড হামলার সাথে যারা জড়িত ছিলো তাদের প্রেতাত্মা ও খালেদা তারেক এবং তাদের দোসর জামায়াত-বিএনপি বাংলাদেশ হাইকমিশনে হামলা করে বিশ্ববাসীর সামনে তাদের আসল পরিচয় প্রকাশ করেছে। তাদের কাজই হলো জ্বালাও পোড়াও আর সন্ত্রাসী কর্মকান্ড।  বক্তারা বলেন,  এমন নিন্দনীয় ঘটনা সভ্য সমাজে, সভ্য দেশে মানায় না। হাইকমিশনে হামলা, রাষ্ট্রীয় সম্পত্তি যারা নষ্ট করেছে তারা দেশের দুশমন। বিক্ষোভ সমাবেশে খালেদা তারেককে এতিমের টাকা আত্মসাতকারী ও দুর্নীতির হোতা উল্লখ করে তাদের ছবিতে জুতা নিক্ষেপ ও ছবি পোড়ানো হয়।
 
সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সহ সভাপতি জালাল উদ্দিন, শামসুদ্দিন মাস্টার, মোজাম্মেল আলী, যুগ্ম সম্পাদক নঈমুদ্দিন রিয়াজ, সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ চৌধুরী, শিল্প ও বানিজ্য সম্পাদক আসম মিসবাহ, জনসংযোগ সম্পাদক রবিন পাল, মহিলা সম্পাদিকা মেহের নিগার চৌধুরী সহ অনেকে।

বিক্ষোভ সমাবেশে যুক্তরাজ্য আওয়ামী লীগের অংগ সংগঠন যুবলীগ, সেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগ, কৃষকলীগ, ছাত্রলীগ, তাঁতীলীগ অংশগ্রহণ করেন।

সিলেটভিউ২৪ডটকম/৯ ফেব্রুয়ারি ২০১৮/এসকে/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক প্রবাস জীবন খবর

  •   ফের দু’সপ্তাহের সম্পূর্ণ লকডাউনে মালয়েশিয়া
  •   আটকেপড়া প্রবাসীদের ভিসা-ইকামার মেয়াদ বাড়াচ্ছে সৌদি
  •   বাংলাদেশিদের যেভাবে সুযোগ হচ্ছে মাল্টায় যাওয়ার
  •   আরব আমিরাতে বছরে মারা যান এক হাজার প্রবাসী কর্মী
  •   সিলেটে নির্মাণ শ্রমিকদের মধ্যে এনআরবি ব্যাংকের ঈদ উপহার বিতরণ
  •   আয়ারল্যান্ডে পরিবহন মন্ত্রনালয়ের উপদেষ্টা কমিটিতে বাংলাদেশীর স্থান
  •   বাংলাদেশি রুমা এখন মার্কিন এটর্নি
  •   ইতালিতে কোভিড ফ্রি ট্রেন,খুশি প্রবাসী বাংলাদেশিরা
  •   খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের দোয়া মাহফিল
  •   যুক্তরাষ্ট্রে বাংলাদেশি মা-বাবা-নানিকে হত্যার পর দু’ভাইয়ের আত্মহত্যা