আজ মঙ্গলবার, ০২ জুন ২০২০ ইং

ইতালিতে কানেক্ট বাংলাদেশের তৃতীয় বর্ষপূর্তি পালিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৫-০৬ ১৬:০১:১০

কবির আল মাহমুদ, স্পেন :: ইতালির রোমে কানেক্ট বাংলাদেশের তৃতীয় বর্ষপূর্তি পালন করা হয়েছে। বাংলাদেশের উন্নয়ন ও প্রবাসীদের অধিকার শ্লোগানকে সামনে রেখে ২০১৬ সাল ২৯ এপ্রিল প্যারিসে একটি সম্মেলনের মাধ্যমে কানেক্ট বাংলাদেশ আত্মপ্রকাশ করে।

প্রবাসীদের অধিকার নিয়ে বিশ্বের বিভিন্ন দেশে কানেক্ট বাংলাদেশ তাদের তৃতীয় বর্ষপূর্তি পালন করছে। এরই ধারাবাহিকতায় ৩মে সন্ধ্যায় রোমের রসই রেস্টুরেন্টে ইতালি কানেক্ট বাংলাদেশের সমন্বয়কদের উদ্যোগে তৃতীয় বর্ষপূর্তি পালন করা হয়।

কানেক্ট বাংলাদেশ ইতালির সমন্বয়ক কাজী জাকারিয়ার সঞ্চালনায় সভায় সংগঠনের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বক্তব্য রাখেন- কানেক্ট বাংলাদেশের কেন্দ্রীয় সমন্বয়ক শামসুল আলম পাখি ও আখী সীমা কাউসার।

কেন্দ্রীয় সমন্বয়ক কাজি জাকারিয়ার উপস্থাপনায় অনুষ্ঠানে প্রথমেই সকল সমন্বয়কদের পরিচয় করার মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়।

কানেক্ট বাংলাদেশ ইতালী সমন্বয়ক কমিটির সমন্বয়ক ডা. সাইদুর রহমান লস্করের সভাপতিত্বে, কেন্দ্রীয় পরিকল্পনা পরিষদের সদস্যা ও কেন্দ্রীয় কমিটির সমন্বয়ক আখী সীমা কাউসার ও মো. সামছুল হক পাখী কানেক্ট বাংলাদেশ সংগঠনের প্রতিষ্ঠার আদর্শ উদ্দেশ্য তুলে ধরেন।

এসময় বক্তারা বলেন, এ সংগঠন বাংলাদেশের উন্নয়ন ও বিশ্বজুড়ে বসবাসরত বাংলাদেশি প্রবাসীদের দাবী উপস্থাপনা ও আদায়ের জন্য কাজ করে যাচ্ছে। একই সঙ্গে সকল প্রবাসী বাংলাদেশিদের প্রবাসী সংগঠনে সংযুক্তির জন্য আহ্বান জানানো হয়।

এছাড়া কেন্দ্রীয় কমিটির সমন্বয়ক মজিবর রহমান মহান মে দিবসের শ্রমিক অধিকার আদায়ের লক্ষে সংগ্রামের বস্থনিষ্ট তথ্যবহুল ইতিহাস তুলে ধরেন।

উপস্থিত অতিথির বক্তব্যে রোমের সামাজিক সাংস্কৃতিক অজ্ঞনের অত্যান্ত পরিচিত নারী উদ্যোক্তা লায়লা শাহ, সাংবাদিক লুতফুর রহমান কানেক্টে বাংলাদেশ সংগঠনের প্রতিষ্ঠার বর্ষবরনে অভিনন্দন জ্ঞাপন করেন। অন্যদের মধ্যে প্রবাসী সাংবাদিক জমির হোসেন, রিয়াজ হোসেন ও আরিফুর রহমান উপস্থিত ছিলেন।



সিলেটভিউ২৪ডটকম/০৬ মে ২০১৯/কেএএম/এসডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক প্রবাস জীবন খবর

  •   করোনা: কাতারে সোমবার আক্রান্ত ১৫২৩, মৃত্যু ২ জনের
  •   এসএসসিতে কাতারস্থ বাংলাদেশী স্কুলের সাফল্যময় ফলাফল
  •   করোনা: কাতারে ৩ দিনে সুস্থ ১৪ হাজার ৮৯১ জন
  •   কাতারে ৫০ হাজার পেরিয়েছে করোনা আক্রান্তের সংখ্যা, মৃত্যু ৩৩
  •   স্পেনে স্বাভাবিক হচ্ছে জীবনযাত্রা, মৃতদের স্মরণে ১০ দিনের রাষ্ট্রীয় শোক
  •   স্পেনে ভিন্ন পরিবেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত
  •   প্রবাসীদের নিষ্পাপ ভার্চুয়াল ‌‘ঈদ ২০২০’
  •   বাংলাদেশে আটকা পরা স্পেন প্রবাসীদের ফিরিয়ে আনতে দূতাবাসের প্রক্রিয়া চালু
  •   স্পেনে প্রবাসীদের রেসিডেন্ট কার্ডসহ সব ডকুমেন্টের মেয়াদ বেড়েছে
  •   করোনা বাড়ছে, তবু একদিনের জন্যও লকডাউনে যায়নি সুইডেন