আজ বৃহস্পতিবার, ০২ মে ২০২৪ ইং

স্পেনে সিলেট বিভাগ কল্যাণ সংস্থার আত্মপ্রকাশ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৯-০৭ ১১:৪০:০৩

কবির আল মাহমুদ, স্পেন :: স্পেনে বসবাসরত সিলেট প্রবাসীদের সমস্যা সমাধান, কমিউনিটিতে মেধা ও মননের চর্চা এবং সব দূর্যোগে - দূর্ভোগে মানুষ ও মানবতার পাশে দাঁড়ানোর দৃঢ় প্রত্যয় নিয়ে মাদ্রিদে যাত্রা শুরু করেছে 'সিলেট বিভাগীয় কল্যান সংস্থা,স্পেইন' নামে একটি সামাজিক সংগঠন। 

বাংলাদেশের যেকোন দূর্যোগে সহযোগীতা ও প্রবাসীদের বিভিন্ন সমস্যা নিরসনের প্রত্যয় নিয়ে গত ৪ সেপ্টেম্বর এক ঈদ পুনর্মিলনী অনুষ্টান ও আলোচনা সভার মাধ্যমে এ কল্যান সংস্থার  যাত্রা শুরু হয় ।

উক্ত  সভায় সভাপতিত্ব করেন শিক্ষাবিদ জসিম উদ্দিন মাষ্টার। কবি ও সংগঠক মিনহাজুল আলম মামুন ও হুমায়ুন কবির রিগ্যানের যৌথ পরিচালনায় প্রধান অথিতির বক্তব্য রাখেন বিশিষ্ট ব্যবসায়ী ও বরণ্য কমিউনিটি ব্যাক্তিত্ব সৈয়দ  আশফাক উল হক।

সংগঠনের বিভিন্ন কার্যক্রম পরিচালনা ও অন্যান্য বিষয়ে  বক্তব্য রাখেন কমিউনিটি নেতা জালাল উদ্দিন, খালিকুজ্জামান কামাল, নুর মিয়া, সুহেল আহমেদ সামসু, আমিনুল হক,  রিয়াজ উদ্দিন লুতফুর, রমিজ উদ্দিন, সাংবাদিক সেলিম আলম, আব্দুল হামিদ সঞ্জু,  কবির আল মাহমুদ, মিলাদ আহমেদ, ফজির আলী নাদিম, ছাইফুল আমিন, হাফিজ মিয়া, রুহেল চৌধুরী, শিল্পী সুহেল, ফয়সল আহমেদ , ইদ্রিস আলী, রায়হান আহমেদ, আব্দুস সামাদ, তুফায়েল আহমদ, জামাল তালুকদার,ফয়জুর রহমান, খিজির মিয়া, নজরুল ইসলাম সহ সুনামগঞ্জ মৌলভীবাজার হবিগঞ্জ এবং  বৃহত্তর সিলেটের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

বক্তারা অসহায় মানুষের পাশে সার্বক্ষণিক দাঁড়ানো ও সামাজিক কর্মকান্ড পরিচালনার দৃড়প্রত্যয় ব্যক্ত করেন।।

অনুষ্ঠানে প্রধান অতিথি স্পেনের বাংলাদেশি কমিউনিটির আলোকিত মূখ সৈয়দ আসফাক উল হক তার বক্তব্যে মাদ্রিদের বাংলাদেশি কমিউনিটিতে স্ব স্ব ক্ষেত্রে প্রতিষ্টিত সিলেটবাসী ও একদল উদ্যমী তরুন মিলে এ সংগঠনটি করার উদ্যোগ গ্রহণ করায় তাদের ভূয়সী  প্রসংসা করে বলেন,  দেশ থেকে দূরে গিয়ে দেশ প্রেম আরও বেড়ে যায় তার বাস্তব প্রমাণ সিলেট বিভাগীয় কল্যান সংস্থার উদ্যোগ গ্রহণ। তাই এই সংগঠনের উন্নয়নে তার সর্বাত্বক সহযুগিতার আগ্রহ ব্যাক্ত করেন।
 
অনুষ্ঠানে সবাই শিগ্রই একটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করার মাধ্যমে সংস্থার কার্যক্রমকে এগিয়ে নেয়ার প্রত্যয় ব্যাক্ত করেন।

সিলেটভিউ২৪ডটকম/০৭ সেপ্টেম্বর ২০১৭/কেএএম/এমকে-এম

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক প্রবাস জীবন খবর

  •   ফের দু’সপ্তাহের সম্পূর্ণ লকডাউনে মালয়েশিয়া
  •   আটকেপড়া প্রবাসীদের ভিসা-ইকামার মেয়াদ বাড়াচ্ছে সৌদি
  •   বাংলাদেশিদের যেভাবে সুযোগ হচ্ছে মাল্টায় যাওয়ার
  •   আরব আমিরাতে বছরে মারা যান এক হাজার প্রবাসী কর্মী
  •   সিলেটে নির্মাণ শ্রমিকদের মধ্যে এনআরবি ব্যাংকের ঈদ উপহার বিতরণ
  •   আয়ারল্যান্ডে পরিবহন মন্ত্রনালয়ের উপদেষ্টা কমিটিতে বাংলাদেশীর স্থান
  •   বাংলাদেশি রুমা এখন মার্কিন এটর্নি
  •   ইতালিতে কোভিড ফ্রি ট্রেন,খুশি প্রবাসী বাংলাদেশিরা
  •   খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের দোয়া মাহফিল
  •   যুক্তরাষ্ট্রে বাংলাদেশি মা-বাবা-নানিকে হত্যার পর দু’ভাইয়ের আত্মহত্যা