আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

বিক্ষোভ মিছিল করবে বিএনপি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০১-০৫ ১৫:১৯:১৫

সিলেটভিউ ডেস্ক :: আগামীকাল ঢাকা মহানগরীর প্রতিটি থানায় বিক্ষোভ মিছিল করবে বিএনপি। আজ শুক্রবার সকালে নয়াপল্টনে বিএনপির প্রধান কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন দলটির সিনিয়র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

২০১৪ সালের ৫ই জানুয়ারিকে ‘গণতন্ত্রের হত্যা দিবস’ আখ্যা দিয়ে এরপর থেকে প্রতিবছর দিনটিতে নানা কর্মসূচি পালন করে দলটি। কিন্তু এবার তারা প্রথমে সোহরাওয়ার্দী উদ্যানে পরে নয়াপল্টনে সমাবেশ করার অনুমতি চেয়েও পায়নি। ফলে দলটির পক্ষ থেকেও ঢাকাতে কোন কর্মসূচিও দেয়া হয়নি।

সংবাদ সম্মেলনে রিজভী বলেন, সমাবেশ না করা বিএনপির সাংগঠনিক কোনো দুর্বলতা নয়।

আমরা পুলিশের পক্ষ থেকে অনুমতি পাইনি। তাই রাজনৈতিক কৌশলের কারণেই সমাবেশ করিনি। আগামীতে জনগণের পক্ষের কর্মসূচি অব্যাহত থাকবে। খালেদা জিয়ার নেতৃত্বে গণতন্ত্রকে মুক্ত করা ও সুষ্ঠু নির্বাচনের দাবিতে যে সংগ্রাম চলছে, তা অব্যাহত থাকবে।

তিনি বলেন, আওয়ামী লীগ যে গণতন্ত্র হত্যাকারী দল, তার প্রমাণ বিএনপিকে আজকে সমাবেশ করতে বাধা দেওয়া। ২০১৪ সালের ৫ই জানুয়ারি বিতর্কিত ও কলঙ্কিত নির্বাচনকে আড়াল করার জন্য বিএনপিকে আজ কর্মসূচি পালন করতে বাধা দেওয়ার নীতি অবলম্বন করেছে সরকার। ভোটারবিহীন সেদিনের নির্বাচন দেশে-বিদেশে কলঙ্কিত নির্বাচন হিসেবে গণ্য হয়েছে। ৫ই জানুয়ারির নির্বাচনে স্বীকৃতি মেলেনি বলে এ লজ্জা ঢাকতে বিএনপিসহ বিরোধী দলের কর্মসূচি দমন করতে সরকার নির্মম পন্থা অবলম্বন করছে। এদিকে ঢাকায় বিএনপির কোন কর্মসূচি না থাকলেও সারাদেশে কালো পতাকা মিছিল করছে দলটি। সেই কর্মসূচিতে পুলিশ বাঁধা দিচ্ছে অভিযোগ করে বিএনপির এই নেতা বলেন, পুলিশ আমাদের দলের নেতাকর্মীদের হুমকি দিচ্ছে। বিভিন্ন জায়গায় দলীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে দিচ্ছে।

এদিকে আজ সকাল থেকে বিএনপির কার্যালয়ের সামনে ও আশেপাশের এলাকায় পুলিশ কঠোর অবস্থান নিয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/০৫ জানুয়ারি ২০১৮/ডেস্ক/এসডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন