আজ মঙ্গলবার, ০৭ মে ২০২৪ ইং

মিলেনি খালেদা জিয়ার মামলার রায়ের কপি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০২-১৪ ১৭:৩৫:১২

সিলেটভিউ ডেস্ক :: জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের সত্যায়িত অনুলিপি প্রায় এক সপ্তাহ পর বুধবার বিকালে পাওয়ার আশা করলেও হতাশ হয়েছেন খালেদা জিয়ার আইনজীবীরা।

বিএনপির চেয়ারপাসনের আইনজীবী সানাউল্লাহ মিয়া বুধবার বিকাল ৫টায় বলেন, “রায়ের সার্টিফায়েড কপি আজ পাইনি। আগামীকাল পাব বলে আশা করছি।”

রায়ের অনুলিপি পাওয়ার পর হাই কোর্টে খালেদা আপিল করে জামিনের আবেদন করবেন। তাতে তিনি কারামুক্ত হবেন বলে আশায় আছে বিএনপি।

গত ৮ ফেব্রুয়ারি এই মামলায় বিএনপি চেয়ারপারসনকে ৫ বছর কারাদণ্ডের রায় দিয়েছিলেন ঢাকার বিশেষ জজ মো. আখতারুজ্জামান। তিনি সেদিন ৬৩২ পৃষ্ঠার রায়ের সংক্ষিপ্তসার পড়েছিলেন।

এরপর বিএনপির আইনজীবীরা রায়ের অনুলিপি পেতে আবেদন করেন আইনজীবীরা। তা না পাওয়া পাওয়ায় বিএনপি নেতাদের অভিযোগ, খালেদাকে কারাগারে আটকে রাখতেই রায়ের অনুলিপি দিতে দেরি করা হচ্ছে।

খালেদার অন্যতম আইনজীবী জয়নুল আবেদীন মেজবাহ সোমবার বলেছিলেন, রায়ের সত্যায়িত অনুলিপি নেওয়ার জন্য তিন হাজার পৃষ্ঠার স্ট্যাম্প ফোলিও পেপার বিচারক আখতারুজ্জামানের পেশকার মোকাররম হোসেনের কাছে জমা দেওয়া হয়েছে। ওই  কাগজেই  রায়ের সত্যায়িত কপি  লেখা হবে।

এরপর সানাউল্লাহ মিয়া বুধবার দুপুরে বলেছিলেন, “আজ বিকাল ৪টায় আমরা রায়ের সার্টিফায়েড কপি পাব। কপি হাতে পেলেই আপিল আবেদন জমা দেব।”

খালেদা জিয়ার মুক্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে পুরান ঢাকার আদালতপাড়ায় প্রতীকী অনশন করেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের শতাধিক আইনজীবী।

পুরনো জেলা জজ আদালত ভবন ও মহানগর দায়রা জজ আদালত ভবনের মাঝখানের চত্বরে প্রতীকী অনশনে থাকার সময়ই রায়ের কপি পাওয়ার আশাবাদের কথা জানিয়েছিলেন সানাউল্লাহ মিয়া।

জিয়া এতিমখানা দুর্নীতি মামলায় জামিন হলে খালেদা জিয়ার মুক্তিতে বাধা না থাকলেও তাকে অন্য কোনো মামলায় গ্রেপ্তার দেখালে সেই পথ আটকে যাবে।

খালেদাকে নাশকতার মামলায় গ্রেপ্তার দেখিয়ে কারামুক্তিতে প্রতিবন্ধকতা তৈরি করা হচ্ছে বলে বিএনপির অভিযোগের পরিপ্রেক্ষিতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল মঙ্গলবার বলেন, বিএনপি চেয়ারপারসনকে অন্য কোনো মামিলায় গ্রেপ্তার দেখানো হয়নি। তিনি শুধু জিয়া এতিমখানা দুর্নীতির মামলায় বন্দি আছেন।

শেয়ার করুন

আপনার মতামত দিন