আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

মৌলভীবাজারের এক কেন্দ্রে সারাদিনে ৪১ ভোট!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৩-১৮ ১৬:৫২:৪৭

ওমর ফারুক নাঈম, মৌলভীবাজার প্রতিনিধি :: সকাল থেকেই মৌলভীবাজার জেলার ৭টি উপজেলায় ভোটগ্রহন শুরু হয়েছে। শহরতলীর কয়েকটি কেন্দ্র পরিদর্শনে দেখা যায় কেন্দ্রগুলো একেবারে ফাঁকা। গ্রাম অঞ্চলের কেন্দ্রগুলোর একই দশা।

এ জেলায় চেয়ারম্যান পদে ২০, ভাইস চেয়ারম্যান (পুরুষ) ৩৫ এবং ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে ২৮ জন সহ মোট ৮৩ জন প্রতিদন্ধিতায় করছেন।

তবে আজব ভোট হয়েছে কাশিনাথ আলাউদ্দিন স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে। এ কেন্দ্রে সারাদিনে ভোট পড়েছে মাত্র ৪১টি। ৯টি বুথের মধ্যে ১টি বুথে কোন ভোটই পড়েনি।
 
সকাল থেকে এই কেন্দ্র ভোটার শূন্য ছিল। বেলা ১১টা পর্যন্ত ভোট পড়েছে ৮টি। আর বিকাল ৪টায় মোট সংখ্যা দাঁড়ায় ৪১ এ। দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের ভোট গণনা করতে সময় লেগেছে মাত্র কয়েক মিনিট। ফলাফলও ঘোষণা হয়েছে।

এই কেন্দ্রে ভাইস-চেয়ারম্যান পদে আলাউর রহমান টিপু (চশমা) পেয়েছেন ২৭ ভোট আর আব্দুল মতিন (বাল্ব) পয়েছেন ১৩টি। মহিলা ভাইস-চেয়াম্যান পদে শাহীন রহমান (পদ্মাফুল) ১৯টি, মিলি আছিয়া রহমান (প্রজাপতি) ১৬টি, মিতা ভূইয়া (ফুটবল) ১টি, রাশিদা খানম (কলস) ৪টি ভোট পেয়েছেন। আর ১টি ভোট বাতিল হয়েছে। এ উপজেলায় চেয়ারম্যান পদে ভোটগ্রহণ করা হয়নি।

এই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার নিলাদ্রী শেখর দাস জানান, এই কেন্দ্র মোট ভোটার সংখ্যা ২৯৯৭ জন। এরমধ্যে ৪১টি ভোট পড়েছে। এই কেন্দ্রে ৯টি বুথে ভোট গ্রহণ করা হয়েছে।

এ ছাড়াও জেলার বিভিন্ন উপজেলার ভোট কেন্দ্র গুলোতেও ভোটারের উপস্থিতি একেবারে কম বলে জানা গেছে। সকাল ১১ টা পর্যন্ত প্রতিটি কেন্দ্র গুড়ে দেখা যায় ৩০-৫০টি ভোট পড়েছে। তবে কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি না থাকলেও আইনশৃংখলা বাহিনী ও নির্বাচন সংশ্লিষ্টদের উপস্থিতি সরব ছিল। পুলিশ, আনসার, বিজিবি ও র‌্যাব মাঠে মোতায়েন করা হয়েছে। তারমধ্যে ২ হাজার পুলিশ, ৬ হাজার আনসার, ১৮ প্লাটুন বিজিবি মাঠে কাজ করছে।

সিলেটভিউ২৪ডটকম/১৮ মার্চ ২০১৯/ওএফএন/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন