আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

হাজীপুরে রাস্তা পাকাকরনের দাবিতে মানববন্ধন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৪-১৯ ০০:৫৪:৩০

কমলগঞ্জ প্রতিনিধি :: মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার হাজীপুরে রাস্তা পাকাকরনের দাবিতে এলাকাবাসী মানববন্ধন করেন। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় কানিহাটি বহুমুখী উচ্চ বিদ্যালয়ের পাশে পাইকপাড়া, ইসমাইলপুর, গাজীপুর, মাহতাবপুর, তুকলী, রনচাপ গ্রামবাসী ও হাজীপুর সোসাইটির যৌথ উদ্যোগে পাইকপাড়া, ও মনু গাজীপুর রাস্তা পাঁকাকরনের দাবিতে এ মানববন্ধন অনুুষ্ঠিত হয়।

হাজীপুর সোসাইটি সম্পাদক মিজানুর রহমানের পরিচালনায় উপস্থিত ছিলেন কানিহাটি বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফজল উদ্দিন আহমদ, আজিজুস ছামাদ, সাংবাদিক ছয়ফুল আলম সাইফুল, ইউপি সদস্যা মাধবী রানী দেব, ফজলুল হক, ডা. আব্দুল ওয়াদুদ চৌধুরী, প্রবাসী নেতা ইলিয়াছ আমির আলী, জয়নাল আবেদিন, হাফেজ ময়নুল ইসলাম। পিন্টু দেবনাথ, শিক্ষক অনন্ত সুত্রধর, লাল মিয়া, নিবারন সুত্রধরসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

এ রাস্তা দিয়ে প্রতিদিন কানিহাটি উচ্চ বিদ্যালয়, পাইকপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, মোতাহের মেমোরিয়াল একাডেমী, গাজীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় ও পাইকপাড়া বাজারে শত শত জনসাধারনের যাতায়াত করছেন। সামান্য বৃষ্টিপাত হলেই এই রাস্থাটি চলাচলের অনুপযোগী হয়ে পড়ছে। এজন্য পাকাকরনের দরকার।

এলাকাবাসীর অভিযোগ করে বলেন, বিগত ১৯৯৬ সালে সংসদ সদস্য সুলতান মোহাম্মদ আহমদ এমপি থাকাবস্থায় এলাকাবাসী রাস্তার পাকাকরনের দাবী করে আসছেন। পরে ২০০১ সালে সংসদ সদস্য এম এম শাহীন, ২০০৬ সালে নবাব আলী আব্বাস খাঁন ও সম্প্রতি ২০১৮ সালের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আব্দুল মতিনও এ্ই রাস্থার জন্য একটি ডিও লেটার দিয়েছিলেন কিন্তুু অদ্যবদি রাস্তাটি পাঁকাকরন করা হয় নাই। এল জি ই ডির তালিকাভুক্ত সরকারি সড়ক হলেও পাকাকরন হচ্ছে না। প্রতিনিয়ত ছোট বড় দুর্ঘটনার শিকার হচ্ছেন শিক্ষার্থীসহ সাধারন মানুষ।

তাই এলাকাবাসীর দাবি সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর আহমদের কাছে হাজীপুর ইউনিয়নের মধ্যে পাকাঁকরনের কোন রাস্তা করা হলে যেন প্রথমে এই রাস্তাটি যেন পাকাকরন করা হয়।

এ ব্যাপারে হাজীপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল বাছিত বাচ্ছু বলেন, এ রাস্তাটি অত্যান্ত গুরুত্বপূর্ণ। তাই চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর এ রাস্তাসহ ইউনিয়নের ভেতরে ১০টি গুরুত্বপুর্ণ রাস্তার পাকাকরনের জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাসহ স্থানীয় সরকাররের মন্ত্রনালয়সহ স্থানীয় সংসদ সদস্যকে এবং বর্তমান সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর আহমদকে একটি অফিসিয়াল আবেদন পত্র প্রেরন করেছি। এ দাবির প্রতি একাত্তাপোষন করছি। আমার বিশ্বাস মাননীয় সংসদ সদস্য এ ব্যপারে জরুরী পদক্ষেপ গ্রহন করবেন।

সিলেটভিউ২৪ডটকম/১৯ এপ্রিল ২০১৯/জেএ/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন