আজ বুধবার, ২৭ মে ২০২০ ইং

জুড়ীতে সাংবাদিকদের মানববন্ধন ও প্রতিবাদ সভা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৪-২৩ ২০:২৮:০২

জুড়ী প্রতিনিধি :: মৌলভীবাজারের জুড়ীতে সাংবাদিক কল্যাণ প্রসূন চম্পুর উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে জুড়ী উপজেলায় কর্মরত সাংবাদিকবৃন্দের আয়োজনে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্টিত হয়েছে।

মঙ্গলবার বিকাল ৫টায় জুড়ী বিজিবি ক্যাম্প চত্বরে উপজেলা প্রেস ক্লাব সভাপতি সিরাজুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ তাজুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত সভায় একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর আলম, বীর মুক্তিযোদ্ধা কুলেশ চন্দ্র মন্টু, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান কিশোর রায় চৌধুরী মনি, নাগরিক সমাজের পক্ষে অমূল্য দাস, জুড়ী উপজেলা প্রেস ক্লাবের সাবেক সভাপতি মঞ্জুরে আলম লাল, কুলাউড়া প্রেস ক্লাব সভাপতি আজিজুল ইসলাম, প্রথম আলো বন্ধু সভা কুলাউড়ার সভাপতি নাজসুল বারী সুহেল, যুবলীগ নেতা জুয়েল রানা, তাজ উদ্দিন, হিন্দু-মুসলিম ঐক্য পরিষদ নেতা হাসান তারেক, ছাত্রলীগ নেতা শাহাব উদ্দিন শামসু, পরিবহন শ্রমিক নেতা গোপী দাস শীল মনা, দিলদারপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক দিবাকর দাস, জুড়ী উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, সাংবাদিকদের মধ্যে বদরুল ইসলাম, এম. রাজু আহমেদ, মাহবুব আলম রওশন, সাইফুল ইসলাম সুমন, কামরুল হাসান নোমান, আশরাফ উদ্দিন, হাবিবুর রহমান খান, বেলাল আহমদ প্রমুখ।

বক্তারা জুড়ীর সাংবাদিক চম্পুসহ সারাদেশে সাংবাদিকদের উপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং হামলাকারীদের গ্রেফতার করে কঠোর শাস্তির দাবি জানান। সেই সাথে বিভিন্ন সাংবাদিকের উপর দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার এবং মিথ্যা মামলায় গ্রেফতারকৃত সাংবাদিকদের মুক্তি দাবি করেন।

উল্লেখ্য, দৈনিক প্রথম আলো পত্রিকার জুড়ী প্রতিনিধি সাংবাদিক কল্যাণ প্রসূন চম্পু গত ২০ এপ্রিল রাত প্রায় ৯টায় একটি মোটর সাইকেলের পিছনে চড়ে ভবানীগঞ্জ বাজারের দিকে যাচ্ছিলেন। জুড়ী শিশুপার্ক সংলগ্ন সেতুর উপর যাওয়া মাত্র পূর্ব থেকে ওঁৎ পেতে থাকা ৪-৫ জন অজ্ঞাতনামা সন্ত্রাসী লাঠিসোটা নিয়ে তার উপর এলোপাতাড়ি হামলা চালায়। তিনি দৌঁড়ে সেতুর পাশে একটি দোকানে গিয়ে আশ্রয় নেন।

ঘটনার খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা অসীম চন্দ্র বনিক ও জুড়ী থানার অফিসার ইনচার্জ (তদন্ত) আমিনুল ইসলাম ঘটনাস্থলে পৌছে গুরুত্বর আহতাবস্থায় চম্পুকে উদ্ধার করে চিকিৎসার জন্য কুলাউড়া হাসপাতালে নিয়ে ভর্তি করেন। এ ঘটনায় চম্পু জুড়ী থানায় একটি সাধারণ ডায়রি করেন।

জুড়ী থানার অফিসার ইনচার্জ মোঃ জাহাঙ্গীর হোসেন সরদার বলেন, তদন্ত সাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেয়া হবে।

সিলেটভিউ২৪ডটকম/২৩ এপ্রিল ২০১৯/এমএএল/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন