আজ বুধবার, ০৮ মে ২০২৪ ইং

শ্রীমঙ্গলে পরিত্যক্ত চা পাতা দিয়ে তৈরি হচ্ছিল ভেজাল মশলা!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৫-২৩ ১৯:৩৪:৪০

শ্রীমঙ্গল প্রতিনিধি :: শ্রীমঙ্গল শহরের সোনার বাংলা সড়কের একটি মিলে পরিত্যক্ত চা পাতা মিশিয়ে ভেজাল মশলা তৈরী করা হচ্ছিল। ডিবি পুলিশের অভিযানে এমন চিত্র ধরা পড়েছে। এ সময় তিনজনকে আটক করা হয়েছে। আজ বৃহস্পতিবার বিকালে এই অভিযান চালানো হয়।

ডিবি মৌলভীবাজার ইনচার্জ এডিশনাল এসপি তানজিলা সিদ্দিকার নেতৃত্বে এই অভিযান চালানো হয়। অভিযানে ৪৫ বস্তা পরিত্যক্ত চা পাতা ও ভেজাল মরিচ জব্দ করা হয়েছে।

এ সময় ভেজাল মশলা তৈরির ওই মিলে কর্মরত শ্রমিক কালিঘাট চা বাগানের কুমেদ তাঁতির ছেলে উজ্জল তাঁতি (২০), সিন্দুরখান ৫নং বস্তির বিজয় কাহারের ছেলে উজ্জল কাহার (৩৫) ও সিন্দুরখান বাজারের রইছ মিয়ার ছেলে মিলন মিয়াকে (২১) আটক করা হয়। তাদেরকে শ্রীমঙ্গল থানায় সোপর্দ করা হয়েছে। তবে অভিযান টের পেয়ে মিল মালিক বিপ্লব পাল পালিয়ে গেছে বলে জানিয়েছে ডিবি।

ডিবি পুলিশ জানায়, মিলের প্রবেশ পথের গেইট বন্ধ করে ভেতরে পরিত্যক্ত শুকনো চা পাতা ক্রাশিং করে ভেজাল মশলা তৈরির কাজ চলছিল।

ডিবির ইনচার্জ তানজিলা সিদ্দিকা বলেন, ‘আমাদের কাছে তথ্য ছিল, নোংরা পরিবেশে পরিত্যক্ত চা পাতা দিয়ে ভেজাল মশলা উৎপাদন করে বাজারজাত করছে মিলের মালিক বিপ্লব পাল। আমরা সাইনবোর্ডবিহীন মসলা মিলটি থেকে ৪৫ বস্তা চা পাতা জব্দ এবং তিন কর্মচারীকে আটক করেছি। তবে মালিক পালিয়ে গেছে।’

তিনি আরো বলেন, ‘মশলার মিলে নষ্ট হয়ে যাওয়া মরিচসহ ভেজাল মশলা তৈরী করার সরঞ্জাম পেয়েছি। আমরা ভেজাল জিনিসগুলো জব্দ করেছি। আটককৃত তিনজনকে শ্রীমঙ্গল থানায় হস্তান্তর করা হয়েছে। এই বিষয়ে আমরা একটি মামলা দায়ের করেছি।’

সিলেটভিউ২৪ডটকম/২৩ মে ২০১৯/আইএ/আরআই-কে

@

শেয়ার করুন

আপনার মতামত দিন