আজ বৃহস্পতিবার, ০২ মে ২০২৪ ইং

ঝরে গেল একটি স্বপ্ন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৭-১৫ ২৩:১৬:৪৫

মঞ্জুরে আলম লাল, জুড়ী :: আশীষ বিশ্বাস (২৩) এক মেধাবী শিক্ষার্থী। মা-বাবার অনেক স্বপ্ন ছিল তাকে নিয়ে। তারও স্বপ্ন ছিল মা-বাবাকে নিয়ে। কিন্তু ভাগ্যের পরিহাসে সেই স্বপ্ন গুলো অকালে ঝরে গেল। শুধু নিজের পরিবার নয়, কাঁদিয়ে গেল পুরো গ্রামবাসীকে।

জুড়ী উপজেলার পশ্চিম জুড়ী ইউনিয়নের কৃষ্ণনগর গ্রামের বাসিন্দা দরিদ্র কৃষক পুলিন্দ্র বিশ্বাসের ২ ছেলে ও ২ মেয়ের সবার ছোট আশীষ। দরিদ্র পিতা আশীষকে নিয়ে অনেক স্বপ্ন দেখতেন। অনেক কষ্টে ছেলের লেখাপড়ার খরচ যোগাতেন। অসুস্থ বাবার পরিশ্রম দাগকাটে আশীষের মনে। ২০১১ সালে জুড়ী মডেল উচ্চ বিদ্যালয় থেকে এ গ্রেড পেয়ে এসএসসি পাস করে আশীষ টিউশনি শুরু করে। টিউশনির টাকায়ই নিজের লেখাপড়ার খরচ চালাতো সে।

 ২০১৩ সালে জুড়ী তৈয়বুন্নেছা খানম সরকারি কলেজ থেকে এ গ্রেড পেয়ে এইচএসসি এবং ২০১৭ সালে প্রথম বিভাগে বিবিএস উত্তীর্ণ হয়। মাস্টার্সে ভর্তি হয় সিলেট এমসি কলেজে। ১৪ জুলাই সে মাস্টার্সের পরীক্ষা দেবার কথা ছিল। কিন্তু ঐ দিনই সৃষ্টিকর্তার পরীক্ষায় হার মেনে না ফেরার দেশে চলে যায় আশীষ। ১২ জুলাই শুক্রবার দুপুর ১টায় টিউশনি শেষ করে বাড়ী ফেরার পথে অসুস্থ হয়ে পড়লে তাকে সিলেট নর্থ-ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। সেখানে তার শারিরীক অবস্থার অবনতি হলে শনিবার সিলেট মাউন্ট এডোরা হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে আইসিইউতে ২৪ ঘন্টা মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে রোববার (১৪ জুলাই) দুপুর আড়াইটায় মৃত্যুর কোলে ঢলে পড়ে ব্রেন ষ্ট্রোকে আক্রান্ত আশীষ বিশ্বাস।

আশীষের স্বপ্ন ছিল লেখাপড়া শেষ করে ভাল চাকরী করবে, সংসারের হাল ধরবে, অসুস্থ বাবার চিকিৎসা করাবে। সেই স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে নিজের লেখাপড়ার পাশাপাশি মাসে ৫০/৬০টিউশনি করত। কিন্তু মৃত্যুর মধ্য দিয়ে সব স্বপ্নের অবসান ঘটে। বিনয়ী স্বভাবে গ্রামের মানুষসহ কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা তার প্রতি মুগ্ধ ছিল। আশীষ বিশ্বাসের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া বিরাজ করছে।

সিলেটভিউ২৪ডটকম/ ১৫ জুলাই ২০১৯/ এমএএল/ শাদিআচৌ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন