আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

জুড়ীতে খাদ্য গুদামের কর্মকর্তার বিরুদ্ধে কৃষকদের অভিযোগ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৮-২০ ১৯:১৮:১৬

জুড়ী প্রতিনিধি :: জুড়ী খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রান্তিক কৃষকদের নিকট থেকে ধান না কিনে কতিপয় দালালদের মাধ্যমে মিল মালিকদের নিকট থেকে ধান ক্রয় করছেন বলে অভিযোগ করেন ভুক্তভোগী কৃষকরা।

মঙ্গলবার (২০ আগস্ট) বিকেল ৫টায় জুড়ী উপজেলা প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কৃষকরা এ অভিযোগ করেন।

উপজেলার জায়ফরনগর ইউনিয়নের শাহপুর গ্রামের ১০/১২জন কৃষক এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন।
কৃষকদের পক্ষে মখলিছ মিয়া তার বক্তব্যে অভিযোগ করে বলেন, আমরা ঈদের সপ্তাহ খানেক আগে ধান বিক্রির জন্য খাদ্য গুদামে যাই। কিন্তু গুদাম কর্মকর্তা কাল-পরশু বলে আমাদের ঘুরাতে থাকেন। এক পর্যায়ে বলেন ঈদের পরে ধান নিবেন। গত রোববার আমরা তিনজন কৃষক ট্রাকযোগে ৭৫মন ধান নিয়ে গেলে গুদাম কর্মকর্তা ধান কেনা শেষ বলে আমাদের ফিরিয়ে দেন। নৌকা ও ট্রাকযোগে এই ধান আনা ও ফেরৎ নেয়ায় আমাদের পাঁচ হাজার টাকা খরচ হয়।

মখলিছ মিয়া আরও বলেন, গুদাম কর্মকর্তা কৃষকদের নিকট থেকে ধান ক্রয় না করে স্থানীয় মিল মালিকদের নিকট থেকে ধান কিনেন।

এ সময় উপস্থিত ছিলেন, শাহপুর গ্রামের কৃষক লকুছ মিয়া, ফটিক মিয়া, নজরুল ইসলাম চৌধুরী, সায়দুল ইসলাম চৌধুরী, মুরাদ আহমদ চৌধুরী, হাকিম উদ্দিন, বারাম উদ্দিন, আমিন উদ্দিন প্রমুখ।

এ বিষয়ে জুড়ী খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. কিয়াম উদ্দিন আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, উপজেলা কৃষি অফিস থেকে ১০০৬ জন কৃষকের তালিকা দেয়া হয়। কৃষকের সংখ্যা বেশি হওয়ায় ধান ক্রয়ের বিষয়ে প্রচারণা করা হয়নি। আগে আসলে আগে এর ভিত্তিতে ধান ক্রয় করা হয়। ২৮ মে থেকে ধান ক্রয় শুরু হয়। ৩১ আগস্ট পর্যন্ত সময় ছিল। তার আগেই ১৮ আগস্ট লক্ষ্য মাত্রা (৩৯৫টন) পুরণ হয়ে যায়। তাছাড়া অভিযোগকারী মখলিছ মিয়ার নিকট থেকে ইতিপূর্বে ১৩মন ধান ক্রয় করা হয়েছে বলেও তিনি জানান।

সিলেটভিউ২৪ডটকম /২০ আগস্ট ২০১৯/  এমএএল/এসএইচ

শেয়ার করুন

আপনার মতামত দিন