আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

১মাস ধরে অমিরাতের মর্গে আজাদের লাশ, পরিবারের আহাজারি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৮-২৫ ০৯:৪০:৩২

নিজস্ব প্রতিবেদক, মৌলভীবাজার:: সংযুক্ত আরব আমিরাতে ২৫ জুলাই নিহত হন মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আজাদ মিয়া। মৃত্যুর ১ মাস অতিবাহিত হলেও এখন পর্যন্ত আজাদের লাশ বাংলাদেশ আসেনি। আজাদের মুখ এক নজর দেখার জন্য আহাজারি করছেন তার পরিবারের সদস্যরা। 

পরিবার ও প্রবাসী নেতারা বলেন, বাংলাদেশি হাই কমিশনের অবহেলার কারণে আজাদের লাশ সংযুক্ত আরব আমিরাতের খলিফা হাসপাতাল মর্গে ১ মাস ধরে পড়ে আছে। আজাদ উপজেলার রহিমপুর ইউনিয়নের বরচেক গ্রামের মৃত উস্তার মিয়ার ছেলে।

ইউএই’র বিভিন্ন সামাজিক সংগঠনের নেতারা আজাদের লাশ দেশে পাঠানোর জন্য জোর দাবি জানালেও এগিয়ে আসেনি হাইকমিশন। আজাদের মা রুকিয়া বেগম বলেন, আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনের কর্মকর্তারা আমার ছেলের লাশ নিয়ে অমানবিক আচরণ করছেন। তার বৈধ সব কাগজপত্র থাকার পরেও সরকারের নিয়োগকৃত কর্মকর্তারা লাশ দেশে পাঠানোর ব্যাপারে কোনো উদ্যোগ গ্রহণ করেননি।

প্রবাসী নেতারা বলেন, ভিজিট ভিসায় আরব আমিরাতে গিয়ে দেশের চলমান আইন অনুযায়ী বিজনেস পেশায় (এক্বামা) আইডি লাগান আজাদ। পাশাপাশি কাজও শুরু করেন। ২৫ জুলাই আল-আইন শহরে কর্মস্থলে থাকাবস্থায় একটি শেওল গাড়ি স্টিলের রেডিমেট ঘরে ধাক্কা দিলে ঘরটি সঙ্গে সঙ্গে বিধ্বস্ত হয়ে আজাদের উপরে পড়ে যায়। আজাদের মাথা ও শরীর থেঁতলে প্রচণ্ড আঘাত পেলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

পরবর্তীতে আজাদের লাশ দেশে পাঠানোর জন্য সংযুক্ত আরত আমিরাতের জালালাবাদ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজিদুর রহমান সাচ্চুর নেতৃত্বে একটি টিম হাইকমিশনের সঙ্গে দেখা করেন। এ সময় অ্যাম্বাসেডর বেলাল উদ্দিন তাদের বলেন, এই প্রফোশনের শ্রমিকের লাশ সরকারি খরচে দেশে পাঠানো যাবে না। 

সিলেটভিউ২৪ডটকম/২৫ আগস্ট ২০১৯/অএফএন/মিআচ

শেয়ার করুন

আপনার মতামত দিন