আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

বড়লেখায় বিদ্যালয়ের বিদ্যুৎ দিয়ে রিক্সা চার্জ, প্রধান শিক্ষককে শোকজ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৯-১৮ ১৭:৫৫:৪৯

নিজস্ব প্রতিবেদক, বড়লেখা :: মৌলভীবাজারের বড়লেখা উপজেলার গজভাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহার করে অটোক্সিার ব্যাটারি চার্জ দেওয়ার দায়ে রিক্স্রা মালিক ও ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক আপ্তাব আলীকে শোকজ করেছে উপজেলা প্রাথমিক শিক্ষা কার্যালয়।

বড়লেখা উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রফিজ মিঞা বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বুধবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে বলেন, ‘সরকারি স্কুলের বিদ্যুৎ অবৈধভাবে ব্যবহারের সত্যতা পাওয়া গেছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক আপ্তাব আলী তাঁর ব্যক্তিগত রিক্সার ব্যাটারি চার্জ দিতে স্কুলের বিদ্যুৎ ব্যবহার করতেন। আপ্তাব আলীকে শোকজ করা হয়েছে।’

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার দক্ষিণভাগ ইউনিয়নের গজভাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আপ্তাব আলীর ব্যক্তিগত চারটি ব্যাটারিচালিত অটোরিকশা রয়েছে। এগুলোর ব্যাটারিতে চার্জ দিতে প্রতিরাতে তিনি অবৈধভাবে সরকারি ওই বিদ্যালয়ের বিদ্যুৎ ব্যবহার করতেন। বিদ্যালয়ের বারান্দায় সহজে রিকশা উঠানো ও নামানোর জন্য এর আগে মূল সিঁড়ির নকশা পরির্তন করে সাথে আরো তিনটি সিঁড়ি নির্মাণ করেন। ভবনের প্রথম তলার সিঁড়ির নিচে চার্জ দেওয়ার জন্য আলাদা সুইচবোর্ডরও ব্যবস্থা করেন। বেশ কয়েকদিন থেকে বিদ্যালয়ে রিকশার চারটি ব্যাটারি চার্জ দেওয়া হচ্ছে। চালক রাতে বিদ্যালয় ভবনের কলাপসিবল গেটের তালা খুলে একটি রিকশাসহ ব্যাটারি চার্জে লাগিয়ে চলে যেতেন। সকালে এসে তালা খুলে আবার রিকশা রিকশাসহ ব্যাটারিগুলো নিতেন। বিষয়টি নিয়ে এলাকার লোকজনের মাঝে ক্ষোভ দেখা দেয়।

সম্প্রতি তাঁরা এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে মৌখিক অভিযোগ করেন।

স্থানীয়দের অভিযোগের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে সরেজমিনে গজভাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যান ইউএনও মো. শামীম আল ইমরান। এসময় তিনি অভিযোগের সত্যতা পান। পরে বিদ্যালয়ে অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহার করে ব্যাটারি চার্জ দেওয়ার অপরাধে বিদ্যুৎ আইনে অটোরিকশা চালক সোহেল আহমদকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

এছাড়া বিনা অনুমতিতে সরকারি ভবনের নকশা পরিবর্তন এবং অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহারের ব্যবস্থা করায় রিকশা মালিক ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক আপ্তাব আলীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে নির্দেশ দেন।


সিলেটভিউ২৪ডটকম/১৮ সেপ্টেম্বর ২০১৯/এজেএল/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন