আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

বড়লেখা মুক্ত দিবস পালিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-০৬ ১৬:৩১:০৩

নিজস্ব প্রতিবেদক, বড়লেখা :: মৌলভীবাজারের বড়লেখায় বর্ণাঢ্য আয়োজনে (৬ ডিসেম্বর) ‘বড়লেখা মুক্ত দিবস’ পালন করা হয়েছে। এ উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভার আয়োজন করা হয়।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড ও সন্তান কমান্ড এবং প্রেসক্লাব যৌথভাবে এসব কর্মসূচির আয়োজন করে।

শুক্রবার বেলা ১১টায় উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিলের কার্যালয় থেকে পৌরশহরে শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি পৌরশহর প্রদক্ষিণ শেষে একই জায়গায় এসে শেষ হয়।

পরে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিলের কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আইনজীবী গোপাল দত্তের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন- সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মুহাম্মদ সিরাজ উদ্দিন।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সদস্য সচিব শুভাশিষ দে শুভ্র ও মুক্তিযোদ্ধা সন্তান শামীম আহমদের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল লতিফ, মুক্তিযোদ্ধা রিয়াজ উদ্দিন, জ্যেষ্ঠ সাংবাদিক আব্দুর রব, জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সদস্য সচিব মুহাম্মদ শাহজাহান, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সাবেক আহবায়ক সাইফুল আলম রাসেল ও যুগ্ম আহবায়ক জাফর আহমদ, মুক্তিযোদ্ধা সন্তান খালেদ আহমদ, তাজুল ইসলাম, শামছুল ইসলাম রিফাত, সায়েম আহমদ প্রমুখ।

সভায় বক্তারা বলেন, ৬ ডিসেম্বর বড়লেখার ইতিহাসে একটি স্মরণীয় দিন। এদিন বড়লেখা সম্পূর্ণ শত্রুমুক্ত হয়। মুক্তিযোদ্ধাদের আক্রমণে পাকহানাদার বাহিনী বড়লেখা ছেড়ে যেতে বাধ্য হয়েছিল। আমাদের নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে। মুক্তিযুদ্ধের আদর্শ বাস্তবায়ন করতে হবে।


সিলেটভিউ২৪ডটকম/০৬ ডিসেম্বর ২০১৯/এজেএল/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন