আজ সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০ ইং

কমলগঞ্জে মণিপুরী নৃত্য প্রবর্তনের শতবর্ষপূর্তি উদযাপন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-১৩ ১৬:১১:৪৩

কমলগঞ্জ প্রতিনিধি :: মৌলভীবাজারের কমলগঞ্জে শান্তিনিকতনে মণিপুরী নত্যৃ প্রবর্তনের শতবর্ষপূর্তি উদযাপন উপলক্ষে আলোচনাসভা ও বিচিত্রানুষ্ঠানের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার রানীরবাজারস্থ দয়াময় সিংহ উচ্চ বিদ্যালয়ে বাংলাদেশ মণিপুরী আদিবাসী ফোরামের আয়োজনে এ অনুষ্ঠান করা হয়।

এ অনুষ্ঠান উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চেয়ার প্রফেসর ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান।

উদযাপন পরিষদের আহবায়ক ও মণিপুরী আদিবাসী ফোরামের সাধারণ সম্পাদক সমরজিত সিনহার সভাপতিত্বে ও পৌরী সম্পাদক সুশীল কুমার সিংহ ও শিক্ষক সাজ্জাদুল হক স্বপনের যৌথ পরিচালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপচার্য্য প্রফেসর ড, বিশ্বজিৎ ঘোষ।

সম্মানিত অতিথি ছিলেন জ্বালানী ও খনিজ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কথা সাহিত্যিক ড. গোলাম শফিউদ্দিন এনডিসি, মৌলভীবাজার জেলা প্রশাসক নাজিয়া শিরিন, ভারতের পশ্চিমবঙ্গের বিশ্বভারতীয় বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র সঙ্গীত, মণিপুরী নৃত্য নাটক এর বিভাগীয় প্রধান প্রফেসর ওয়াই হেমন্তকুমার। অধ্যাপক ড. শ্রুতি বন্দোপাধ্যায়, অধ্যাপক অবসরপ্রাপ্ত কলাবতী দেবী, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চিত্রশিল্পী নারগিস পারভিন, মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম।

বক্তব্য রাখেন- কবি লক্ষীন্দ্র সিংহ, কুমকুম সিংহ, ছালিয়া সিংহ, লেখকক গবেষক আহমদ সিরাজ, সাংবাদিক বিশ্বজিৎ রায়, পিন্টু দেবনাথ, কবি পুলক কান্তি ধর। স্বাগত বক্তব্য রাখেন বজ্র গোপাল সিংহ। রবিরশ্মি স্মারক- সংকলন উন্মোচন করা হয়েছে।


সিলেটভিউ২৪ডটকম/১৩ ডিসেম্বর ২০১৯/জেএ/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন