আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

কমলগঞ্জে তৌহিদুল ইসলাম চৌধুরী বালিকা উচ্চ বিদ্যালয়ের যাত্রা শুরু

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০১-১৬ ১৬:৫৭:২৯

কমলগঞ্জ প্রতিনিধি :: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আলীনগর ইউনিয়নে নবগঠিত তৌহিদুল ইসলাম চৌধুরী বালিকা উচ্চ বিদ্যালয়ের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে।

এ উপলক্ষে বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় জাতীয় পতকা উত্তোলন, দোয়া মাহফিল ও বিদ্যালয়ের ভর্তিকৃত ৬ষ্ঠ ও ৭ম শ্রেণির ৬০ জন শিক্ষার্থীদের মধ্যে বই ও ৭ জন দরিদ্র শিক্ষার্থীর মাঝে স্কুল আনুষ্ঠানিকভাবে ড্রেস বিতরণ করা হয়।

বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি তৌহিদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে ও মুহিবুল ইসলাম চৌধুরীর পরিচালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- আলীনগর ইউপি চেয়ারম্যান মো. ফজলুল হক বাদশা।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- শিক্ষানুরাগী লেখক-গবেষক আহমদ সিরাজ, শিক্ষানুরাগী প্রবাসী নুরুজ্জামান চৌধুরী রাসেল, সমাজসেবক জমির উদ্দীন চৌধুরী, শিক্ষানুরাগী কামরুল হাসান চৌধুরী, কমলগঞ্জ প্রেসক্লাবের সহ সভাপতি প্রনীত রঞ্জন দেবনাথ, সাংবাদিক শাহীন আহমদ, সমাজসেবক রাসেল হাসান বখত, আলীনগর ইউপি সদস্য তফাজ্জুল করিম চৌধুরী, অবসরপ্রাপ্ত সেনা সদস্য আব্দুর রব শামীম, আবুল হোসেন, শিক্ষক সমরেন্দু সেন গুপ্ত, ডা: সঞ্জয় দেবনাথ প্রমুখ।

স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহসান কবির চৌধুরী রিপন।

বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি তৌহিদুল ইসলাম চৌধুরী আলীনগর ইউনিয়নের প্রত্যন্ত এলাকায় নারী শিক্ষা বিস্তারে ২০১৯ সালে এই বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন। বিদ্যালয়ের সূচনালগ্নে ৬ষ্ঠ শ্রেণিতে ৪৮ জন ও ৭ম শ্রেণিতে ১২ জন শিক্ষার্থী ভর্তি হয়েছেন।

বই বিতরণ অনুষ্ঠানে উপস্থিত শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যের বই বিতরণ করা হয়। আগামী শনিবার থেকে বিদ্যালয়টিতে পাঠদান শুরু হবে বলে জানান প্রধান শিক্ষক আহসান কবির চৌধুরী রিপন।


সিলেটভিউ২৪ডটকম/১৬ জানুয়ারি ২০২০/জেএ/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন