আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

বড়লেখায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-২১ ১৯:১০:১৪

নিজস্ব প্রতিবেদক, বড়লেখা :: মৌলভীবাজারের বড়লেখায় নানা আয়োজনে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়েছে। বৃহস্পতিবার দিবাগত রাতে একুশের প্রথম প্রহরে বড়লেখা বালিকা উচ্চ বিদ্যালয় শহীদ মিনারে ভাষা শহীদদের ফুল শ্রদ্ধা জানিয়েছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। 


ঘড়ির কাটায় রাত ১২টা বাজতেই শহীদ বেদিতে প্রথমে ফুল দিয়ে শ্রদ্ধা জানান পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি।

এরপরে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, বাংলাদেশ পুলিশ, উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, বড়লেখা পৌরসভা, মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তানবৃন্দ, বড়লেখা প্রেসক্লাব, বড়লেখা সরকারি কলেজ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, পল্লী বিদ্যুৎ সমিতি, পর্যটন পুলিশসহ বিভিন্ন প্রতিষ্ঠান, সংগঠন ও সংস্থার পক্ষ থেকে শহীদ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। 

শ্রদ্ধা নিবেদন শেষে শহীদ মিনার প্রাঙ্গণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করে ভাষা শহীদের স্মরণ করা হয়। এরপর সেখানে সংক্ষিপ্ত আলোচনা সভা হয়। এতে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুহাম্মদ তাজ উদ্দিনের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য দেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি। 

এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান সোয়েব আহমদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান, বড়লেখা আদালতের জ্যেষ্ঠ বিচারিক হাকিম হরিদাস কুমার, সহকারী কমিশনার (ভূমি) নুসরাত লায়লা নীরা, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াছিনুল হক, মুক্তিযোদ্ধা কমান্ডার ও সাবেক উপজেলা চেয়ারম্যান মুহাম্মদ সিরাজ উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার উদ্দিন ও আইন বিষয়ক সম্পাদক এপিপি গোপাল দত্ত, পৌর মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী, প্রেসক্লাব সভাপতি অসিত রঞ্জন দাস, পল্লী বিদ্যুতের ডিজিএম এমাজ উদ্দিন সরদার, উপজেলা প্রকৌশলী সামছুল হক ভূঁইয়া, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হাওলাদার আজিজুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা উবায়েদ উল্লাহ খান প্রমুখ উপস্থিত ছিলেন।


এদিকে, শুক্রবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে প্রভাতফেরি হয়। এতে অংশ নেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি, উপজেলা পরিষদ চেয়ারম্যান সোয়েব আহমদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান, উপজেলা সহকারী কমশিনার (ভূমি) নুসরাত লায়লা নীরা, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াছিনুল হক, উপজেলা ভাইস চেয়ারম্যান মুহাম্মদ তাজ উদ্দিন, বড়লেখা সরকারি কলেজের অধ্যক্ষ অরুন চক্রবর্তী, আদালতের এপিপি গোপাল দত্ত, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা উবায়েদ উল্লাহ খান প্রমুখ।
 
সিলেটভিউ২৪ডটকম/২১ ফেব্রুয়ারি ২০২০/লাভলু
  

শেয়ার করুন

আপনার মতামত দিন