আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

করোনা ভাইরাস প্রতিরোধে চা শ্রমিকদের সুরক্ষা প্রদান ও বাগানে কাজ বন্ধ রাখার দাবী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৩-৩০ ০০:২০:৪৭

নিজস্ব প্রতিবেদক, মৌলভীবাজার: দুনিয়া ব্যাপী ছড়িয়ে পড়া কোভিড -১৯ করোনা ভাইরাস প্রতিরোধে মৌলভীবাজারের রাজনগরে মাথিউড়া চা বাগানের শ্রমিকরা তাদের সুরক্ষা প্রদান ও বাগানের কাজ বন্ধ রাখার দাবী জানিয়েছে।

রবিবার সন্ধ্যায় সংক্ষিপ্ত সময়ে সল্প পরিসরে এক মানব বন্ধন কর্মসূচী পালন করেছে। বাগান কর্তৃপক্ষের কাছে তারা দাবী জানিয়েছে শ্রমিকদের সচেতনতা বৃদ্ধি ও সকল শ্রমিকদের মধ্যে মাস্ক,সাবান বিতরণ নিশ্চিত করতে হবে। দু’এক দিনের মধ্যে বাগান বন্ধ ঘোষনা না করলে ধর্মঘটের দিকে যাবে শ্রমিকরা । শহর বন্দরে যখন জীবানু নাশক পানীয় স্পে করা হচ্ছে তখন পিছিয়ে গড়া চা জনগোষ্টি মাক্স ব্যবহার ও সাবান দিয়ে হাত ধোয়া থেকে বঞ্চিত রয়েছে।

হাড় কাটুনি শ্রম দিয়ে যারা চা শিল্পকে সমৃদ্ধ করেছে তাদের প্রতি মালিক পক্ষ সামান্য দয়া মায়া প্রর্দশণ করছে না। সারা দেশ লকডাউন হলেও বাগান কেন বন্ধ দেওয়া হচ্ছে না এমন প্রশ্ন তাদের। এ কর্মসূচীর সাথে একমত প্রকাশ করে একই উপজেলার ইটা চা বাগানের পঞ্চায়েত সভাপতি নাসিম আহমদ বলেন বাগান বন্ধ না দিলে আমরা ধর্মঘটের দিকে যাব।

মানববন্ধনে উপস্থিত ছিলেন বীরমুক্তি যোদ্ধা রাম লাল রাজভর তিনি জানান জন সচেতনতা সৃষ্টির জন্য শহর নগর সবখানে করোনা প্রতিরোধে স্পে করা হচ্ছে। অথচ আমাদের চা বাগান গুলোতে কোন ধরনের তৎপরতা নেই।

সিলেটভিউ২৪ডটকম/৩০ মার্চ ২০২০/ওফানা/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন