আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

কমলগঞ্জে করোনা সন্দেহে চা-শ্রমিক পরিবার হোম কোয়ারেন্টিনে

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৩-৩০ ১৮:৫৭:৩৬

কমলগঞ্জ প্রতিনিধি :: মৌলভীবাজারের কমলগঞ্জের শমশেরনগর এর ফাঁড়ি দেওছড়া চা বাগানের এক শ্রমিক সন্তান সিলেটের একটি বাসায় গৃহকর্মী ছিল। কয়েক দিন ধরে তার স্বর্দি জ্বর ও কাশি হলে বাসার মালিক তাকে বাড়িতে দেওছড়া চা বাগানে পাঠিয়ে দেয়।

শ্রমিক সন্তান এলাকায় আসার পর দেওছড়া চা বাগানে সাধারণ শ্রমিকদের মাঝে করোনাভাইরাস আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে সোমবার দুপুরে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে একটি দল দেওছড়া চা বাগানে এসে বিশ্বজিৎ রবিদাস(২৪)সহ তার পরিবার সদস্যদের ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দিয়ে যায়। 
শমশেরনগর ইউনিয়নের ইউপি সদস্য সীতারাম বীন বলেন, বিশ্বজিৎ রবিদাস দেওছড়া চা বাগানের চা শ্রমিক রাধেশ্যাম রবিদাসের ছেলে। সে সিলেট শহরের একটি বাসায় গৃহকর্মী হিসেবে কাজ করতো। কয়েক দিন ধরে তার স্বর্দি-জ্বর ও কাশি হলে বাসার মালিক তাকে বাড়িতে পাঠিয়ে দেন। খবর শুনে সাধারণ চা শ্রমিকদের মাঝে আতঙ্ক বিরাজ করে। 
কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এম মাহবুবুল আলম ভূঁইয়া বলেন, সন্দেহজনক বলে ও সে যেহেতু অন্য শহর থেকে এসেছে এখন প্রাথমিক চিকিৎসা ব্যবস্থা দিয়ে তাকে পরিবারসদস্যসহ ১৪ দিনের জন্য নিজ ঘরে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দশনা দেওয়া হয়েছে। 
সিলেটভিউ২৪ডটকম/৩০ মার্চ ২০২০/জেএ/এসএইচ

শেয়ার করুন

আপনার মতামত দিন